উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে: কুমিল্লা জেলা পিপি

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি।।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরবেলা কুমিল্লা জেলা আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় ৭নং হল রুমে শোকাবহ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা জেলা শাখার আহবায়ক ও লাকসাম উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়া’র সভাপতিত্বে এডভোকেট মোঃ নুরুদ্দীন মিয়াজি বুলবুল ও এডভোকেট জিয়াউল হাসান চৌধুরী সোহাগ এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও কুমিল্লা জেলা পিপি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোঃ জহিরুল ইসলাম সেলিম। এছাড়াও বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা জেলা শাখার সদস্য সচিব ও সাবেক জেলা পিপি এডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান লিটন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আবদুল মমিন ফেরদৌস, বর্তমান সভাপতি এডভোকেট আহসান উল্লাহ খন্দকার ও সাধারণ সম্পাদক এডভোকেট আবু তাহের, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান, সাবেক অতিরিক্ত পিপি এড. গোলাম ফারুক, স্পেশাল পিপি এড. আমজাদ হোসেন, সাবেক স্পেশাল পিপি এড. আনিছুর রহমান মিঠু, এড. মোসাঃ জাহানারা বেগম, এড. মোঃ আনোয়ার হোসেন, এড. মোহাম্মদ রফিকুল ইসলাম, এড. সংগীতা চক্রবর্তী, এড. মোঃ সেলিম সরকার, এড. শাহজালাল মজুমদার ও এড. রাসেল আহমেদ রাফি প্রমুখ।

সভায় প্রধান অতিথি মোঃ জহিরুল ইসলাম সেলিম বলেন- আসসালামু আলাইকুম, আমি সবার আগে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এ অনুষ্ঠানের উদ্যোক্তাদের প্রতি যাঁরা আমাকে এখানে প্রধান অতিথি হবার দুর্লভ সুযোগ করে দিয়েছেন। আজকে আমরা এ মহতী অনুষ্ঠানে দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে সমবেত হয়েছি জাতীয় শোক দিবস পালন করার জন্য। ১৯৭৫ সালের ১৫ আগস্টে একদল বিপথগামী সেনা সদস্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তাঁর পরিবার ও আত্মীয়-পরিজনসহ নির্মমভাবে হত্যা করে মানব ইতিহাসের জঘন্যতম অপরাধ ঘটিয়েছিল। সেই নির্মম হত্যাকাণ্ডের দিনটিকেই জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে এবং এই দিবসটি বাঙালী জাতি তাদের প্রাণপ্রিয় নেতা বঙ্গবন্ধুর প্রতি আন্তরিক শ্রদ্ধায় অভিভূত হয়, শোকাভিভূত হৃদয়ে শ্রদ্ধার অশ্রু নিবেদন করে। সবশেষে তিনি বলেন- উন্নয়নের ধারা অব্যাহত রাখাসহ স্মার্ট বাংলাদেশ বির্ণিমানে আগামী জাতীয় নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে।

সভায় অন্যান্য বক্তারা বলেন- বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নিষ্ঠুর হত্যাকাণ্ড বাঙালি জাতীর জন্য এক চরম কলঙ্কজনক অধ্যায়।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে স্বাধীনতা সংগ্রমের যে আহব্বান জানানো হয়েছিল তাতে সাড়া দিয়ে বাঙালি স্বাধীনতা অর্জন করেছে। বীর জাতি হিসেবে বাঙালি বিশ্বের বুকে অনন্য ইতিহাসের সৃষ্টি করেছে। এরজন্য ত্রিশ লক্ষ বাঙালিকে আত্মহুতি দিতে হয়েছে। এই সংগ্রাম ও স্বাধীনতার পিছনে বঙ্গবন্ধুর সীমাহীন প্রেরণা সর্বাধিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। অথচ ভাগ্যের কী নির্মম পরিহাস! ক্ষমতা গ্রহণের কিছুদিন পড়েই কয়েকজন বিপথগামী সেনা সদস্যের উচ্চাকাঙ্খার জন্য তাঁকে স্ব-পরিবারে প্রাণ দিতে হলো। শোকসাগরে ভাসল সারা দেশবাসী। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের জন্য জীবন বিসর্জন দিয়েছেন। তাঁর মহান আদর্শকে প্রতিটি বাঙালীর জীবন প্রতিফলিত করতে হবে।

বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত হয়ে দেশ ও জাতির কল্যাণে যদি সর্বশক্তি নিয়ে আত্মনিয়োগ করা যায় তাহলেই জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানানো সার্থক হবে।

আরো পড়ুনঃ