কারোনায় কুমিল্লায় ১৫ দিনে ১৪০ জনের মৃত্যু, শনাক্ত ৭৮৪৭ জন

কারোনায় কুমিল্লায় ১৫ দিনে ১৪০ জনের মৃত্যু, শনাক্ত ৭৮৪৭ জন

নেকবর হোসেন।।

কুমিল্লায় করোনার থাবায় আক্রান্ত ও মৃত্যু গত তিন দিনে কিছুটা কমেছে। তবে গত ১ আগস্ট থেকে আজ রবিবার (১৫ আগস্ট) পর্যন্ত মহামারি করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লায় ১৪০ জন মৃত্যুবরণ করেছেন।

আর এ সময়ে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৪৭ জন। ঈদের পর শুরু হওয়া সরকারি বিধিনিষেধের সময়টাতে কুমিল্লায় অন্যান্য সময়ের তুলনায় সবচে বেশি মানুষ আক্রন্ত হয়েছেন। আবার মৃত্যু ঘটনাও বেশি ঘটেছে এই সময়টাতে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানা গেছে, করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত কুমিল্লায় ৮৬০জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত ১ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত ১৪০ জনের মৃত্যু হয়েছে। যা আগের যে কোনো সময়ের চেয়ে বেশি। ১৫দিনের মধ্যে ৮ আগস্ট সর্বোচ্চ ১৬ জনের এবং ৫ আগস্ট ১৫ জনের, ৬ আগস্ট ১৪ জনের, ২ আগস্ট ১৩ মৃত্যু হয়েছে। মারা যাওয়া ১৪০ জনের মধ্যে নারী ৬৮জন পুরুষ ৭২জন। ১৫দিনে করোনা থেকে সুস্হ হয়েছেন ৫ হাজার ৪৮০ জন।

কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন এ বিষয়ে বলেন, কুমিল্লাসহ সারা দেশে করোনার তৃতীয় ঢেউ শুরু হবে। এতে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থাও ভেঙে পড়ার সম্ভাবনা রয়েছে।

সাধারণ মানুষের মধ্যে এখনও সচেতনতা কম। বহু চেষ্টা করেও শতভাগ মাস্ক পরাও নিশ্চিত সম্ভব হচ্ছে না বলে যোগ করেন সিভিল সার্জন।

আরো পড়ুনঃ