কুমিল্লায় করিম-আনোয়ারা ফাউন্ডেশন ও শেখ হাসিনা আপা’র ডিজিটাল পাঠশালার উদ্যোগে ইফতার মাহফিল।

 

ওমর ফারুক হৃদয়।।

রমজান মাস হলো আত্মশুদ্ধির মাস, রোজার সবচেয়ে বড় অর্জন আল্লাহর সন্তুষ্টি লাভ। পবিত্র মাহে রমজান উপলক্ষে রোজাদারদের সম্মানে প্রতি বছরের ন্যায় এবারও কুমিল্লা করিম-আনোয়ারা ফাউন্ডেশন ও শেখ হাসিনা আপা’র ডিজিটাল পাঠশালার উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার কুমিল্লা নজরুল ইনস্টিটিউটে এ আয়োজন করা হয়।

করিম-আনোয়ারা ফাউন্ডেশনের চেয়ারম্যান হালিমা খাতুন (মনা ফাত্তাহ্)’র সভাপতিত্বে ও ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি, এ, এইচ, এম আকবর আবাদ এর পরিচালনায় ও সকল নেতৃবৃন্দের আমন্ত্রণে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট নারী নেত্রী কুমিল্লা মহিলা সমিতির সম্মানিত সভাপতি ও কুমিল্লা ডায়াবেটিস সমিতির সভাপতি জনাবা মেহেরুন্নেছা বাহার উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন শেখ হাসিনা আপা’র ডিজিটাল পাঠশালা ও করিম- আনোয়ারা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আল- শাহরিয়ার সহ সগঠনের সকল সদস্য বৃন্দ।

অনুষ্ঠানে কুমিল্লা মহিলা সমিতির পক্ষ থেকে হালিমা খাতুনকে কোরআন শরিফ উপহার দেওয়া হয় এই সময় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বেগম রোকেয়ার পদকপ্রাপ্ত বিশিষ্ট নারী নেত্রী মিসেস পাপড়ি বসু, মহানগর আওয়ামী লীগ প্রচার সম্পাদক জহিরুল কামাল,কুমিল্লা বারের সাবেক সভাপতি এডভোকেট মাহবুবর রহমান,
মহানগর আওয়ামী লীগের মহিলা সম্পাদক নারী নেত্রী এডভোকেট ফাহমিদা জেবিন, কুমিল্লা সিটি কর্পোরেশন প্যানেল মেয়র ও সংরক্ষিত ১৩.১৪.১৫নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পুতুল বেগম, কুমিল্লা মহিলা সমিতির সাধারণ সম্পাদক নাহিদ সাফিনা। কুমিল্লা মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা আক্তার,৫নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হাসির আহমেদ নঈম, যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াহিয়া মজুমদার ১,২,৩নং ওয়ার্ড কাউন্সিলর কাওসারা বেগম সুমি, ৫নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ রায়হান,১৬,১৭,১৮নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর হাজী নেহার বেগম,কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশন এর যুগ্ন সাধারন সম্পাদক মোজাহিদ চৌধুরী সেন্টু,মহানগর আওয়ামী লীগ নেতা নুরুল্লা মিলন,মহানগর যুবলীগ কমিটির সিনিয়র সদস্য হাসান ইমাম ও কুমিল্লা মহানগর ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আকতার হোসেন, করিম – আনোয়ার ফাউন্ডেশনের ট্রাষ্টি শেখ রুহুল আমিন মোঃ আবদুল হাই, সহ কুমিল্লা শহরে বিশিষ্ট রাজনৈতিক,সাংস্কৃতিক সংগঠক,সমাজ সেবক সহ আরো বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।

এসময় অতিথিরা বলেন, রমজানের এই সিয়াম সাধনার মধ্যে দিয়েই সকল মানুষের মধ্যে হিংসা ও বিদ্বেস দূর হয়ে এক ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হবে। করিম আনোয়ার ফাউন্ডেশন থেকে এতিমখানা নির্মাণ ও পরিচলা,অসহায় সুবিধা বঞ্চিত মানুষদের সাহায্য সহযোগিতা করা,নারীদের স্বাবলম্বী হওয়ার জন্য সেলাই মেশিন বিতরণ,পড়ালেখা থেকে বঞ্চিত ছেলে মেয়েদের পড়ালেখার সুযোগ করে দেওয়া সহ সমাজের সেবায় ভূমিকা রাখার জন্যে তারা করিম আনোয়ার ফাউন্ডেশনের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সূচনা বক্তৃতা রাখেন, মহানগর আওয়ামী লীগ এর শিল্প ও বানিজ্য সম্পাদক শেখ ফরিদ মোঃ আবদুল ফাত্তাহ্।
পরিশেষে করিম আনোয়ারা ফাউন্ডেশনের সভাপতি হালিমা খাতুন ইফতার মাহফিলে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

আরো পড়ুনঃ