কুমিল্লায় কোচিং সেন্টার খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

কুমিল্লায় কোচিং সেন্টার খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

বিশেষ প্রতিনিধি।।

কুমিল্লায় করোনাভাইরাস মহামারীতে বিধিনিষেধ লংঘন ও সরকারি নির্শেদনা উপেক্ষা করে ই-হক নামের একটি কোচিং সেন্টার খোলা রাখায় মালিক কতৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া একই সময় নগরীর ধর্মসাগর পাড়ে দোকান খোলা রেখে স্বাস্থ্যবিধি লংঘন করায় এক ব্যবসায়ীকে ২০০০ টাকা অর্থদণ্ড করা হয়।

শনিবার সকালে বিকালে নগরীর বাদুরতলা এলাকায় ই-হক নামের একটি কোচিং সেন্টার ছাত্র-ছাত্রীদের জমায়েত করে পরীক্ষা নেওয়ার সময় জরিমানা করেন জেলা এক্সিকিউটিভ জিয়াউর রহমান সুজন ।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষার্থী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও করোনার শুরু থেকে এই কোচিং সেন্টারে নিয়মিত কোচিং করে যাচ্ছেন তারা।

সরকারের নিষেধাজ্ঞা থাকার পরও কেন কোচিং করছেন জানতে চাইলে তাদের একজন বলেন,“কোচিং সেন্টার খোলা না থাকলে আমরা কি কোচিং করার সুযোগ পেতাম? সব সময় স্যার আমাদের কোচিংয়ে আসতে উৎসাহিত করেছেন, পিছিয়ে পড়ার চিন্তায় করোনার মধ্যেও আসতে বাধ্য হয়েছি।”

সরকারের নির্দেশ অমান্য করে কোচিং খোলা রেখে শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলায় এই কোচিংয়ের নিন্দা জানান জেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ।

এই বিষয়ে জেলা এক্সিকিউটিভ জিয়াউর রহমান সুজন বলেন,নগরীর বাদুরতলা একালায় সরকারি বিধিনিষেধ অমান্য করে ই-হক কোচিং সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, এসরকারি নির্দেশনা না আসা পর্যন্ত কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।এছাড়া তিনি বলেন নগরীর পযটন কেন্দ্র ধর্মসাগর পাড়ে অভিযান পরিচালনা করে একটি দোকান অর্থদণ্ড করা হয়েছে। বন্ধ থাকা পার্ককে ঘুরাঘরি করা পথচারীদের প্রাথমিক সর্তক করা হয়েছে ।

আরো পড়ুনঃ