কুমিল্লা নগরীর রেলিশ বেকারির খাবারে মিললো মুরগির পাখা!

কুমিল্লা নগরীর রেলিশ বেকারির খাবারে মিললো মুরগির পাখা!

ডেস্ক নিউজ।।

কুমিল্লা নগরীর বিভিন্ন স্থানে রেলিশ বেকারি ও কনফেকশনারি নামে একটি প্রতিষ্ঠানের বেশ কয়েকটি শাখা রয়েছে। অভিযোগ পাওয়া গেছে, ওই প্রতিষ্ঠানের খাবার তৈরি হয় অস্বাস্থ্যকর পরিবেশে। প্রতিষ্ঠানটির অস্বাস্থ্যকর খাবার তৈরির প্রমাণও ইতোমধ্যে পাওয়া গেছে।

নগরীর বেশ কয়েকজন ভোক্তা রেলিশের খাবারের মান নিয়ে প্রশ্ন তুলেছেন। সর্বশেষ গত ২৭ জুন রাতে প্রতিষ্ঠানটির টমছমব্রিজ শাখায় খাবারের মধ্যে মুরগির পাখা পাওয়া গেছে।

বিষয়টি ওই শাখার ম্যানেজার মো.সুমনকে জানালে তিনি ভোক্তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছেন বলেও অভিযোগ রয়েছে।
গতকাল দুপুরে জসিম উদ্দিন নামে নগরীর এক বাসিন্দা জানান, ওইদিন রাতে আমার এক সহকর্মীসহ রেলিশ বেকারি ও কনফেকশনারির টমছমব্রিজ শাখায় নাস্তা করতে যাই। পরে আমরা একটি চিকেন পরটা ক্রয় করি। সেখানে বসে খাওয়ার সময় পরটার ভেতরে মুরগির পাখা দেখতে পাই।

এ সময় আমরা বিষয়টি ওই শাখার ম্যানেজার মো.সুমনকে জানালে তিনি আমাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। ওই খাবার খেয়ে আমরা অসুস্থ হয়ে পড়ি।

এদিকে, এ বিষয়ে জানতে চাইলে রেলিশ বেকারি ও কনফেকশনারির সত্ত্বাধিকারী আল মামুন খন্দকার জানান, আমরা ঘটনার পর কারখানার শ্রমিকদের সতর্ক করেছি।

ভোক্তারা (ভুক্তভোগী) বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখতে পারেন, না হলে তারা বিষয়টি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকেও জানাতে পারেন।

এ প্রসঙ্গে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লার সহকারী পরিচালক মো.আসাদুল ইসলাম বলেন, ভোক্তারা বিষয়টি আমাদেরকে লিখিতভাবে জানাতে পারে। এছাড়া আমরাও বিষয়টি খতিয়ে দেখবো।

কুমিল্লা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আবু সাঈদ বলেন, নগরীর বিভিন্ন খাবার দোকানগুলোতে আমরা জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে প্রায়ই অভিযান পরিচালনা করে থাকি। স্বাস্থ্যসম্মত খাবার পাওয়া প্রতিটি ভোক্তার অধিকার। শিগগিরই এসব দোকানে অভিযান পরিচালনা করা হবে।

ছবি আছে।

আরো পড়ুনঃ