জমে উঠেছে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনআওয়ামীলীগে ফাটল, সুবিধাজনক অবস্থানে বিএনপি।

জমে উঠেছে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনআওয়ামীলীগে ফাটল, সুবিধাজনক অবস্থানে বিএনপি।

পথিকৃত ডেস্ক।।

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচন ১১ই মার্চ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লা আদালত প্রাঙ্গনে উৎসব আমেজ বিরাজ করছে। সকাল থেকে বিকেল পর্যন্ত প্রার্থীরা প্যানেল হ্যান্ডবিল ও ভোটার কার্ড নিয়ে প্রার্থীদের দ্বারে দ্বারে ঘুরে ভোট চাচ্ছেন। অনেকে আবার রাতের বেলায়ও ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চেয়ে প্রচারণা চালাচ্ছেন। সকাল পেড়িয়ে দুপুর হলেই দলবদ্ধ হয়ে মিছিল ও শোডাউন করছেন তারা। সভাপতি-সাধারণ সম্পাদক সহ মোট ১৭টি পদে একবছরের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। বিগত বছরগুলোতে আওয়ামীলীগ সমর্থিতদের একটি ও বিএনপি সমর্থিতদের একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করলেও এবছর আওয়ামীলীগ সমর্থিতদের মধ্যে ফাটল সৃষ্টি হয়ে দুটি প্যানেল হয়েছে। দুটি প্যানেলই আলাদা আলাদা প্রচার প্রচারণা চালাচ্ছেন। সিনিয়র আইনজীবীরা বলছেন নেতৃত্ব ও সরকারী আইনকর্মকর্তা নিয়োগ নিয়েই মূলত বিরোধ সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। বিরোধ চলতে থাকলে আওয়ামীলীগের ভোট দুই ভাগ হয়ে যাবে। নির্বাচনে ভরাডুবির আশঙ্কা করছেন আওয়ামী সমর্থিত সাধারণ আইনজীবী ভোটারেরা।

জেলা পিপি জহিরুল ইসলাম সেলিম ও লাকসাম উপজেলা চেয়ারম্যান ইউনুছ ভূইয়া সহ আইনকর্মকর্তাগণের বড় একটি অংশের নেতৃত্বে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নির্বাচনী শোডাউন ও মিছিল।

নাম প্রকাশ না করার শর্তে আওয়ামীলীগ সমর্থিত কুমিল্লা বারের সিনিয়র একজন আইনজীবী ও বারের সাবেক সভাপতি বলেন, শুধু নেতৃত্ব নিয়েই ফাটল ধরেছে। কার আগে কে নেতা হবে এসব কারনে আওয়ামীলীগ দুই ভাগ হয়েছে। আগে আওয়ামীলীগ যে ভোট পেয়ে আসছিলো এবারের নির্বাচনে তা ভাগ হয়ে যাবে।

তবে আওয়ামী পন্থীদের জন্য স্বস্থির খবর হচ্ছে, আওয়ামীলীগের এই দুই ভাগকে একত্রিত করার জন্য চেষ্টা অব্যাহত রখেছেন প্রভাবশালী আলীগ নেতারা।

আরো পড়ুনঃ