দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকান্ড ১১ দোকান পুড়ে ছাই, দেড় কোটি টাকার ক্ষতি

 

দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকান্ড ১১ দোকান পুড়ে ছাই, দেড় কোটি টাকার ক্ষতি

ফখরুল ইসলাম সাগর।।

কুমিল্লার দেবিদ্বার উপজেলার এলাহাবাদ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ১১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে আনুমানিক দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে। সোমবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার এলাহাবাদ বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে মুরাদনগর উপজেলা ফায়ার সার্ভিস এবং পাশ্ববর্তি উপজেলা বুড়িচং ও চান্দিনা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দীর্ঘ আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে বাজারের গলির পুর্ব পাশের দোকান থেকে আগুনের সূত্রপাত বলে জানা যায়।

মুরাদনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নিনির্বাপন লিডার আবদুর রব বলেন, প্রায় আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনি। ধারনা করছি, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে।

ব্যবসায়ী প্রবাসী বাবুল মিয়া বলেন, গত সোমবার রাত ৮টায় দোকান বন্ধ করে বাসায় চলে যাই। রাত ২টার দিকে মমজিদের মাইকে আগুন লাগার সংবাদ শুনে বাজরে এসে দেখি আগুন লেগেছে। আমার হার্ডওয়ার ও ফার্নিচারের দুটি দোকানের সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। সব শেষ! আমার এখন পথে বসার উপক্রম।

আগুনে ক্ষতিগ্রস্ত নজরুল ইসলাম কান্না জড়িত কন্ঠে বলেন, ব্রাক ব্যাংক থেকে ১০ লাখ টাকা ঋণ নিয়ে হার্ডওয়্যারের দোকান দিয়েলিাম। দোকানের আয় দিয়ে পরিবারের খরচ চলতো। রাতে পাহারাদার কবিরের মোবাইল ফোনে আগুনের সংবাদ শুনে বাজারে এসে দেখি আমার দোকানের ১৫/১৬ লাখ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এখন আমার পথে বসা ছাড়া আর কোন উপায় নাই।
এলাহাবাদ বাজার কমিটির সভাপতি সিরাজুল ইসলাম মুন্সী বলেন, ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রনে আনলেও ততক্ষনে ১১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ভয়াবহ এ অগ্নিকান্ডে ব্যবসায়ীদের প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাড়াঁনোর জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

আরো পড়ুনঃ