বুড়িচংয়ে  জমি থেকে এক যুবকের  লাশ উদ্ধার 

সৌরভ মাহমুদ হারুন। 
কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন এর শিকাপুর গ্রামের একটি জমি থেকে স্থানীয়রা৷ বৃহস্পতিবার সকাল ৬ টায়  ইকবাল হোসেন (৩০) নামের এক যুবকের লাশ উদ্ধার করে। বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির পুলিশ স্থানীয় ইউপি সদস্য মোঃ  জাকির হোসেন এর মোবাইলে খবর পেয়ে সকাল ৯ টায় এস আই আব্দুর রহিম সঙ্গীয় ফোর্স সহ লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ময়না তদন্তের জন্য প্রেরণা করে।
পুলিশ ও স্থানীয়  সূত্রে জানা যায়  কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন এর শিকারপুর গ্রামের বৃষ্টির  পানিতে ডুবে থাকে   জমিতে ইকবাল হোসেন (৩০) নামের যুবকের লাশ উদ্ধার করে বাড়ীর লোকজন।  স্থানীয় ইউপি সদস্য  মোঃ জাকির হোসেন  নিহতের আত্মীয় স্বজনদের বরাদ দিয়ে জানান ইকবাল হোসেন শিকারপুর গ্রামের  তাজ উদ্দিন সরকার বাড়ির মৃত আব্দুল জলিল এর ছেলে। সে নিমসার বাজারে লেবার হিসেবে কাজ করত। প্রতিদিনের ন্যায় সে বুধবার রাত ৮ টায় তার মা শাহানারা বেগম  ও স্ত্রীর নিকট জানায় সে নিমসার বাজার কাজে যাচ্ছে। ওই রাতে কাজের উদ্দেশ্যে ঘর থেকে বের হয়ে আর বাড়ি ফিরে যায়নি। ৩১ আগষ্ট বৃহস্পতিবার সকাল ৬ টায়  পাশের বাড়ির লোকজন  ইকবাল  হোসেন কে পানি যুক্ত জমিতে পড়ে থাকতে দেখে তার পরিবার কে জানালে ইকবাল হোসেন কে উদ্ধার করে বাড়ি  নিয়ে আসে। এসময় ইউপি সদস্য জাকির হোসেন খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ঘটনা স্থলে গিয়ে  বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়িতে খবর দিলে এস আই  আব্দুর রহিম সঙ্গীয় ফোর্সসহ লাশ উদ্ধার করে  সুরতহাল প্রতিবেদন তৈরি করে। পরে লাশ ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
ইউপি সদস্য জাকির হোসেন আরও জানান নিহত ইকবাল  হোসেন ছোট বেলা থেকে মৃগী রোগী ছিলেন। ধারনা করা হচ্ছে রাতের যে কোন সময় মৃগী রোগে আক্রান্ত হয়ে বাড়ির পাশের পানি যুক্ত জমিতে পড়ে গিয়ে ইকবাল হোসেন ওই খানে সে মারা যায়। নিহতের   দুই বছরেরর একটি মেয়ে এবং তার স্ত্রী  অন্ত:সত্ত্বা কয়েক মাসের ।
এ ব্যপারে বুড়িচং থানার ইনচার্জ মোঃ জায়েদুল ইসলাম  বলেন  খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ মর্গে প্রেরন  করি। তবে যতটুকি জানা গেছে স্থানীয় ভাবে নিহত ইকবাল হোসেন একজন মৃগী রোগী ছিলেন। মৃত্যুর প্রকৃত কারন ময়না তদন্তের রিপোর্ট প্রাপ্তি স্বাক্ষে জানা যাবে।
আরো পড়ুনঃ