যুবলীগ কর্মী হত্যা মামলার আসামি সিটি কাউন্সিলর সাত্তার গ্রেফতার

কুমিল্লায় চাঞ্চল্যকর যুবলীগ কর্মী জিলানী হত্যা মামলার অন্যতম আসামি ও কুমিল্লা সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুস সাত্তারকে গ্রেফতার করা হয়েছে। মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কুমিল্লার একটি টিম মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকালে ঢাকা শাহবাগ থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করে কুমিল্লা কার্যালয়ে নিয়ে আসে।

নিহত যুবলীগ কর্মী জিলানী

বিষয়টি নিশ্চিত করেন পিবিআই কুমিল্লার পুলিশ সুপার মিজানুর রহমান জানান, জিলানী হত্যাকান্ডের মামলার আসামি কাউন্সিলর আবদুস সাত্তার দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। তাকে ঢাকার শাহবাগ থানা এলাকা হতে বিকালে গ্রেফতার করা হয়। পরে রাতে কুমিল্লায় নিয়ে আসা হয়। কাউন্সিলর আবদুস সাত্তার এ মামলার ২ নং আসামি। হত্যাকান্ডের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন জানিয়ে বুধবার (২৭ জানুয়ারি) তাকে আদালতে প্রেরণ করা হবে।

 

এদিকে যুবলীগ কর্মী জিল্লুর হত্যা মামলার আসামি কাউন্সিলর সাত্তার গ্রেফতারের খবরে স্ত্রী ও জিল্লুরের মা ও স্বস্থি প্রকাশ করে বলেন, আমার ছেলেকে যারা খুন করেছে তাদের অনেকেই এখন এলাকায় ঘুরে বেড়ায়। আমি আমার পুত্র হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

গত বছরের ১১ নভেম্বর সকালে জেলার সদর দক্ষিণ উপজেলার পুরাতন চৌয়ারা বাজারে সশস্ত্র সন্ত্রাসীরা জিল্লুর রহমান জিলানীকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই মো. ইমরান হোসাইন চৌধুরী বাদী হয়ে কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহানগর যুবলীগের আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ শহিদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক জহিরুল ইসলাম ওরফে রিন্টু, সিটি করপোরেশনের বর্তমান কাউন্সিলর আবুল হাসান, আবদুস সাত্তার এবং সাবেক কাউন্সিলর খলিলুর রহমান মজুমদার ওরফে খলিলসহ ২৪ জনকে এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা আরও ১০/১৫ জনকে আসামি করে সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করেন।

আরো পড়ুনঃ