হট নাম্বারে ফোন পেলেই ছুটে যান ওরা ৩১ জন

হট নাম্বারে ফোন পেলেই ছুটে যান ওরা ৩১ জন

ডেস্ক নিউজ।।

কুমিল্লার দেবিদ্বারে হট নাম্বারের মোবাইল ফোনে কল পেলেই খাদ্য সহায়তা নিয়ে ছুটে যান স্বেচ্ছাসেবক লীগের ওরা ৩১ জন। করোনায় বিপর্যস্ত অসহায় হতদরিদ্র পরিবারের পক্ষ থেকে ফোন এলেই পৌঁছে দেয়া হয় খাদ্য সহায়তা।

লকডাউন চলাকালীন গত ১০ দিন যাবত এমন প্রশংসনীয় কার্যক্রম পরিচালনা করে জেলার সর্বত্রই আলোচিত দেবিদ্বারের হ্যালো স্বেচ্ছাসেবক লীগ টিম।

তরুণ সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের সার্বিক অর্থায়নে এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশনায় এ কাজ করে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা এখন এলাকায় মডেল।

এদিকে হটলাইনে ফোন কলের মাধ্যমে গত দশ দিনে তিন শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া করোনায় আক্রান্তদের বিনামূল্যে ওষুধ, অক্সিজেন সরবরাহ এবং অ্যাম্বুলেন্স সেবাও প্রদান করছে হ্যালো স্বেচ্ছাসেবক লীগ টিম। এতে বিভিন্ন রাজনৈতিক দলের অঙ্গ সংগঠনের পাশাপাশি সামাজিক সংগঠন গুলোও অনুপ্রাণিত হচ্ছে।

জানা যায়, করোনা প্রাদুর্ভাব বৃদ্ধির ফলে কুমিল্লার দেবিদ্বারে বিপুলসংখ্যক খেটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে পড়ে। এসব অসহায় লোকজন যেন কোনোভাবেই খাদ্য সংকটে না থাকে সে সিদ্ধান্ত গ্রহণ করেন কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল। জনপ্রিয় এ সংসদ সদস্যের নির্দেশনায় গঠন করা হয় হ্যালো স্বেচ্ছাসেবক লীগের টিম।

পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাদ্দাম হোসেনের নেতৃত্বে অদম্য উদ্যমী তরুণদের সমন্বয়ে গঠন করা হয় ৩১ সদস্যের হ্যালো স্বেচ্ছাসেবক লীগ টিম। করোনায় কর্মহীন বিপর্যস্তদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিয়ে এরই মাঝে এলাকায় আলোচিত ৩১ সদস্য বিশিষ্ট হ্যালো স্বেচ্ছাসেবক লীগ টিম।

দুই শিফটে সার্বক্ষণিক হট নাম্বারের মোবাইল হাতে নিয়ে অপেক্ষা করছে টিমের সদস্যরা। উপজেলার যে কোনো এলাকা থেকে ফোন আসলেই মোটরসাইকেলযোগে খাদ্যসামগ্রী নিয়ে ছুটে যাচ্ছেন টিমের সদস্যরা।

এতে অসহায় হতদরিদ্র পরিবারের সদস্যরা খাদ্য সংকট থেকে পরিত্রাণ পাচ্ছেন। হ্যালো স্বেচ্ছাসেবক লীগ টিমের কার্যক্রমে খুশি এলাকার লোকজন।

এ টিমকে নানাভাবে পরামর্শ দিচ্ছেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ওমানী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক আব্দুল মান্নান মোল্লা, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলাউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ।সূত্র -যুগান্তর

আরো পড়ুনঃ