কুমিল্লার মেঘনার স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নিজাম সরকার হত্যা মামলার প্রধান আসামি জেলা পরিষদের সদস্য মো. কাইয়ুম হোসাইনকে ২দিনের রিমান্ড ও দুলালকে একদিনের রিমান্ডের আদেশ দেয় আদালত।

বিশেষ  প্রতিনিধি ।।

কুমিল্লার মেঘনা উপজেলায় ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নিজাম সরকার হত্যা মামলার প্রধান আসামি জেলা পরিষদের সদস্য মো. কাইয়ুম হোসাইনকে ২দিনের রিমান্ড ও দুলাল মিয়াকে একদিনের রিমান্ড দেয় আদালত।

বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৫ম আদালত বিচারক আব্বাস উদ্দিন এ আদেশ দেন।
এর আগে বুধবার রাতে তাদের ঢাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। বৃহস্পতিবার মো. কাইয়ুম হোসাইনকে ও দুলালকে আদালতে সোপর্দ করা হয়।

হত্যা মামলার তদন্ত কর্মকর্তা মেঘনা থানার ওসি তদন্ত বিল্লাল হোসেন জানান- মেঘনা উপজেলার নিজাম সরকার হত্যা মামলার এ পযন্ত গ্রেপ্তারকৃত ৮জনের মধ্যে ৪জন আদালতে ১৬৪ধারায় জবানবন্দি দেন।

গ্রেপ্তারকৃত মো. কাইয়ুম হোসাইন এর বিরুদ্ধে ৩টি হত্যাসহ ১১টি মামলা রয়েছে। দুলাল এর বিরুদ্ধে একটি হত্যা্সহ৩টি মামলা রয়েছে।

পুলিশ জানায়-মেঘনা উপজেলায় ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নিজাম সরকার হত্যা মামলার প্রধান আসামি জেলা পরিষদের সদস্য মো. কাইয়ুম হোসাইন কে বুধবার ঢাকার জুরাইন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে পুলিশ। অন্যদিকে ঢাকার আজিমপুর থেকে দুলালকে গ্রেপ্তার করা হয়। তিনি উপজেলার চালিভাঙ্গা ইউনিয়নের চালিভাঙ্গা গ্রামের বাসিন্দা।

এ বিষয়ে মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সাত দিনের রিমান্ড আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে। এপযন্ত ৮ আসামিকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে ৪ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

গত ১৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টার দিকে আধিপত্য বিস্তার ও বালু ব্যবসা নিয়ে বিরোধের জের চালিভাঙ্গা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম সরকারকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় তার ছোট ভাই মো. টিটু সরকার বাদী হয়ে ২৪ জনকে আসামি করে মেঘনা থানায় হত্যা মামলা দায়ের করেন। এপযন্ত ৮জনকে গ্রেপ্তার করে পুলিশ।

আরো পড়ুনঃ