কুমিল্লার -২ সংসদীয় আসনে মেঘনা উপ‌জেলা অন্তভূক্ত করার দাবিতে গণসমাবেশ।

 

মেঘনা উপজেলা প্রতিনিধি।

কুমিল্লার (মেঘনা-হোমনা )২সংসদীয় আসনের দাবিতে গণসমাবেশ করেছে মেঘনা উপজেলার বাসিন্দারা। গণসমাবেশের আয়োজন করে মেঘনা উপজেলা আওয়ামী লীগ।

সোমবার বিকেলে সকল ইউনিয়নের আওয়ামী লীগ, অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষ সংসদীয় আসন পুন:উদ্ধারের দাবীতে বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে সভাস্থল উপজেলা সদরের ভাটের চর এলাকায় আসে।

গণসমাবেশের নেতৃত্ব দেন মেঘনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেঘনা উপজেলার প্রতিষ্ঠাতা মো. শফিকুল আলম।

বক্তব্যে তিনি বলেন, ২০০৮ সালে মেঘনা -হোমনা সংসদীয় আসন বাতিল করা হয়। এরপর থেকে মেঘনার মানুষ একরকম বন্দী জীবন যাপন করছে। মেঘনার উন্নয়ন নেই। মেঘনার মানুষের পাশে কেউ নেই। অথচ ভোটের জয় হয় মেঘনা থেকেই। একসময় মেঘনায় উপজেলা ছিল না।

আমি মমতাময়ী নেত্রীকে বললাম, আপনি আসন দিলে নৌকা আনার দায়িত্ব আমাদের। নেত্রী আসন দিলেন। আর আমরা নেত্রীকে নৌকা উপহার দিয়েছি। অথচ একটি কুচক্রী মহল এত কিছুর পরেও বিরোধীতা করছে। তারা রাজাকারের লোক। তারা খন্দকার মোশতাকের লোক। তাই দাউদকান্দির ভোটে জয়লাভ করতে না পেরে মেঘনাকে সঙ্গে রেখে জয়ী হচ্ছে। অথচ সুবিধার সময় মেঘনার কথা মাথায় রাখেনা। মেঘনার এই চর অঞ্চলের মানুষের পাশে তারা কখনই থাকেনি থাকবেও না।

এসময় তিনি বলেন, আমি নেতৃকে বলে অনুরোধ করবো। আমরা অতীতে উপজেলায় নৌকা দিয়েছি। আপনি সংসদীয় আসন দেন। দেশের একমাত্র আসনও যদি নৌকার হয়ে থাকে তাহলে এই মেঘনাই হবে। আমরা দাউদকান্দির সঙ্গে থেকে আর অবেহেলিত হতে চাই না। আমরা মুক্ত হতে চাই।

এসময় বক্তব্য রাখেন মেঘনা উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদার। তিনি বলেন, মেঘনাকে মেঘনার মত থাকতে দেয়নি দাউদকান্দির এমপি। প্রথম দিক থেকেই আমরা এর প্রতিবাদ করে যাচ্ছিলাম।

আরো পড়ুনঃ