নির্বাচনে হস্তক্ষেপের মামলায় ট্রাম্প গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক নিউজ।

নির্বাচনী ফলাফল উল্টে দেওয়ার চেষ্টা মামলায় আত্মসমর্পণ করেছেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (২৪ আগস্ট) জর্জিয়ার ফুলটন কাউন্টি কারাগারে আত্মসমপর্ণ করেন তিনি। এরপরই তাকে গ্রেপ্তার দেখানো হয়। যদিও গ্রেপ্তারের ২০ মিনিট পরেই তাকে মুক্তি দেওয়া হয়।

২ লাখ ডলার মুচলেকা দিয়ে জামিনে মুক্তি পান ট্রাম্প। অবশ্য, শুনানির তারিখ নির্ধারণ হলেই ট্রাম্পকে দিতে হবে আদালতে হাজিরা। তার সাথে এই মামলায় আরও ১৯ জনের নাম এজাহারভুক্ত করা হয়। যাদের মধ্যে সাতজন একইদিন ফুলটন কাউন্টি কারাগারে আত্মসমপর্ণ করেন।

আত্মসমর্পণ করে নির্বাচনী ফল পাল্টানো মামলায় সব অভিযোগ অস্বীকার করেছেন ডোনাল্ড ট্রাম্প। এ নিয়ে তিনি চতুর্থবারের মতো আত্মসমর্পণ করলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি কোন অন্যায় করিনি। জালিয়াতি, ভোট কারচুপি হওয়া একটি নির্বাচনকে চ্যালেঞ্জের পূর্ণ অধিকার রয়েছে আমার। তা না হলে অসৎ নির্বাচন হতো জর্জিয়ার। বিচারের নামে যুক্তরাষ্ট্রে প্রহসন চলছে। রাজনৈতিক সেই প্রতিহিংসার শিকার আমি।

সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্ট অভিযোগ করেন, ‘তারা যা করছে তা হলো নির্বাচনে হস্তক্ষেপ।’

২০২৪ সালের নভেম্বরে যুক্তরাষ্ট্রে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে এবং ট্রাম্প ইতোমধ্যেই সেই নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দিয়ে রেখেছেন। এছাড়া প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে মনোনয়নের দৌড়ে থাকা রিপাবলিকান পার্টির অন্য নেতাদের চেয়ে জনমত জরিপে ট্রাম্প এগিয়েও রয়েছেন।

এই পরিস্থিতিতে তার বিরুদ্ধে আনা এই অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেও দাবি করে আসছেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

প্রসঙ্গত, ২০২০ সালের নির্বাচনে জর্জিয়া রাজ্যের নির্বাচনী ফল পাল্টানোর দায়ে ট্রাম্প ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করা হয়। ১৩টি অভিযোগ আনা হয়। যার সবগুলো অস্বীকার করেন ট্রাম্প। বর্তমানে সাবেক মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে রয়েছে ৪টি ফৌজদারি মামলা। সেগুলোয় তার বিরুদ্ধে ৮৩টি অভিযোগ আনা হয়েছে।তথ্য সূত্র দেশ টিভি অনলাইন

আরো পড়ুনঃ