কুমিল্লায় জিলানী হত্যা জামিনে থাকা ছয় নম্বর আসামি অন্য মামলায় গ্রেফতার।

কুমিল্লায় জিলানী হত্যা জামিনে থাকা ছয় নম্বর আসামি অন্য মামলায় গ্রেফতার

নেকবর হোসেন।।

কুমিল্লার আলোচিত যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরী ওরফে গোলাম জিলানী হত্যা ৬ নম্বর আসামি মেহেদী হাসানকে অন্য একটি মামলায় গ্রেফতার করেছে পুলিশ। আর জিল্লুর হত্যা মামলায় তিনি উচ্চ আদালতের আগাম জামিনে রয়েছে। আগাম জামিনের মেয়ার শেষে তার বিরুদ্ধে এই মামলায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গতকাল গভীর রাতে কুমিল্লা সদর দক্ষিণ থানার শ্রীবল্লভপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশের সদস্যরা। মেহেদী ওই এলাকার খোকন মিয়ার ছেলে।

শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরি বলেন, গ্রেফতারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি মেহেদী একজন সন্ত্রাসী। জিল্লুর হত্যা ছাড়াও অন্য একটি মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত হওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত বছরের ১১ নভেম্বর নগরীর চৌয়ারা এলাকায় যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরীকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে একদল সশস্ত্র সন্ত্রাসী। আলোচিত এ মামলাটি প্রথমে তদন্ত করে কুমিল্লা সদর দক্ষিণ থানা পুলিশ। এরপর গত ২ ডিসেম্বর থেকে মামলাটির তদন্ত শুরু করে পিবিআই, কুমিল্লা।

আরো পড়ুনঃ