প্রাক্তন শিক্ষার্থীদের মিলনে কুমিল্লা বার্ড যেন একখন্ড ঢাকা বিশ্ববিদ্যালয়

মাহফুজ নান্টু।

কুমিল্লা বার্ডের বন কুটির যেন একখন্ড ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরিনত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের যারা গ্রেজুয়েট তাদের নিয়ে কুমিল্লাস্থ ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েন এই আয়োজন করে।

শনিবার দিনব্যাপী এই আয়োজনে পরিবার নিয়ে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা আনন্দে মেতে উঠেন। দীর্ঘদিন পর বন্ধু বড় ভাই বোনদের পাশে পেয়ে উচ্ছ্বসিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনরা।

একে অপরের সঙ্গে মুঠোফোনে সেলফি তোলার পাশাপাশি একে অন্যের অবস্থান সম্পর্কেও জেনে নিয়েছেন। এ সময় তাদের মধুর স্মৃতিচারণে বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন দিনগুলোর কথা মনে পড়েছে।

এছাড়া যে যেই হলে ছিলেন সেই হলের রেপ্লিকার সামনে দাঁড়িয়ে ছবিও তুলছেন। পাশাপাশি আলোচিত সেই মধুর ক্যান্টিন, হাকিম চত্বর, রোকেয়া হল, কার্জন হল, পলাশী চত্বর মুক্তি স্বাধীনতা ডাকসু ক্যাফেটেরিয়া সামনে দাঁড়িয়ে ক্ষনিকের জন্য সবাই ফিরে গেলেন ছাত্র জীবনে।

কুমিল্লাস্থ ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের আয়োজক জামাল নাছের, মৃনাল কান্তি গ্বোসামী, নিলুফার সুলতানা, মুহিবুবুল হক, শাহনুর আলম, ড. সফিক, শহিদুল ইসলাম। তারা জানান, বন কুটিরে তারা তৈরী করেছেন হাকিম চত্বর, কার্জন হল মুক্তি ও স্বাধীনতা, মধুর ক্যান্টিন, টিএসসি ও ডাকসু ক্যাফেটেরিয়া আদলে রেপ্লিকা। যা দেখে সবাই বেশ আবেগাপ্লুত হয়েছে। এই আয়োজনকে ঘিরে কুমিল্লার ও কুমিল্লায় কর্মরত ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাক্তন দুই শতাধিক শিক্ষার্থীদের এক অভূতপূর্ব মিলনমেলা তৈরী হয়েছে।’

প্রতি বছরই আয়োজনের এ ধারাবাহিকতা অব্যহত রাখার চেষ্টা করবেন বলে আয়োজকরা জানান।তথ্য সূত্র দৈনিক বাংলা

আরো পড়ুনঃ