কুমিল্লার চান্দিনায় বিয়ে করে অস্বীকার, তরুণীর অনশন।।

কুমিল্লার চান্দিনায় বিয়ে করে অস্বীকার, তরুণীর অনশন।

নেকবর হোসেন।।

কুমিল্লার চান্দিনায় পাঁচধারা গ্রামে বিয়ে করে স্বীকার না করায় যুবকের বাড়িতে অনশন করছেন এক তরুণী। বুধবার (২৬ মে) বিকেল থেকে বৃহস্পতিবার (২৭ মে) বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত অনশন চালিয়ে যাচ্ছেন ওই তরুণী।

তরুণীর দাবি, তাকে বিয়ে করে স্ত্রী হিসেবে মেনে নিতে অস্বীকৃতি জানায় স্বামী। এদিকে ছেলের দাবি, তাদের প্রেমের সম্পর্ক থাকলেও বিয়ে হয়নি।

অভিযুক্ত প্রেমিক চান্দিনার গল্লাই ইউনিয়নের পাঁচধারা গ্রামের প্রবাসী আবু ইউসুফের ছেলে সেনা সদস্য সালাউদ্দিন (২৫)।জানা যায়, দুই বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয় ঘটে তাদের। এরপর দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে তারা দুইজন ঢাকায় দেখা করেন। এর মধ্যে সালাউদ্দিন তাকে বিয়ে করে অস্বীকার করায় বুধবার তার বাড়িতে ছুটে আসেন ওই তরুণী।

তরুণী বলেন, ‘আমাকে ঢাকায় নিয়ে তার এক বন্ধুর বাসায় নিয়ে বিয়ে করে সালাউদ্দিন। বিয়ের পর তার সঙ্গে শারীরিক সম্পর্কও স্থাপন করেন তিনি। হঠাৎ কয়েক দিন আগে থেকে তিনি ফোন ধরছিলেন না। আমাকে গ্রহণ না করলে, তার বাড়িতেই আত্মহত্যা করবো’।
প্রেমিক সালাউদ্দিন বলেন, ‘তার সঙ্গে আমার প্রেমের সম্পর্ক ছিল। আমাদের বিয়ে বা কোনো শারীরিক সম্পর্ক হয়নি। আমাকে বিপদে ফেলার জন্য বাড়িতে এসে ঝামেলা করছে’।

এলাকার আব্দুল মতিন মাস্টার বলেন, ‘বিষয়টি তরুণীর অভিভাবকদের জানানো হয়েছে। তারা আসলে সামাজিক রীতি মেনে পরবর্তী ব্যবস্থা নেব।’

চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নূরুল বাশার বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে যাই। তরুণী এখনও ছেলের বাড়িতেই রয়েছে। পরিবারের লোকজন ব্যবস্থা নেয়ার বিষয়ে আশ্বাস দিয়েছে। বিষয়টি আমাদের নজরে আছে। নিয়মিত যোগাযোগ করা হচ্ছে’

আরো পড়ুনঃ