কুমিল্লায় জোর পূর্বক জমি দখলের পায়তারা করছে ভূমিদস্যুরা, পালিয়ে বেড়াচ্ছে জমির মালিক

বিশেষ  প্রতিনিধি।

কুমিল্লার লাকসাম উপজেলার দক্ষিণ মুদাফফর গঞ্জ এলাকায় জোর পূর্বক জমি দখলের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন প্রায় শতবর্ষী বৃদ্ধ। ভূমি দস্যুদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন তিনি। কোন ধরনের বিচার না পেয়ে অবশেষে সাংবাদিক সম্মেলনে বিচার দাবী করেন বৃদ্ধ যতীন চন্দ্র মালো(৯২)। তিনি শ্রীয়াং গ্রামের মৃত সুবল চন্দ্র মালোর ছেলে। আজ কুমিল্লার একটি পত্রিকা অফিসে সংবাদ সম্মেলনে যতীন চন্দ্র জানান, আমার ভোগ দখলিয় অত্র জেলার লাকসাম উপজেলাধীন শ্রীয়াঙ্গ মৌজার জেএল নং ২৪৫ বিএস খতিয়ান নং ২৫৪৬, দাগ নং ৫৪২০ এর অন্তর্ভুক্ত ‘৪৬৬ শতাংশ জমি আমার নিজ নামে রেকর্ড ভুক্ত । আমি উক্ত জমি বিএস ১২৯৪ নং খতিয়ানের অংশ মতে ‘৪৬৬ শতক জমি ৬/১১/২০১৭ তাং উপজেলা ভুমি কমিশনার ইসমাইল হোসেন খারিজ অনুমোদন করেন।

উক্ত বর্নিত ভুমি বলরাম ও চিত্তরঞ্জন নামক দুই ভাই গত একমাস পুর্বে জোড় দখল করে নেয়ার চেস্টা করে । দখল করে নেয়ার চেস্টা ও উক্ত ভুমি তাদের নামে সাব কবলা প্রদানের জন্য বিভিন্ন প্রকার হুমকি প্রদান করিয়া আসছে। আমি তাদের কবলা রেজিস্ট্রি করে দিতে অপরাগতা প্রকাশ করলে তারা প্রান নাশের ঘটনা ঘটাবে বলেও হুমকি প্রদান করেন।

এমতাবস্থায় আমি ও আমার বৃদ্ধা স্ত্রী কে নিয়ে তাহাদের ভয়ে অন্যত্র পালিয়ে পালিয়ে দিনাতিপাত করছি । বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনের নজরে আসলে আমি ও আমার পরিবার প্রভাবশালী ভূমিদস্যুতার হাত থেকে মুক্তি পাবো। এছাড়াও অামি স্থ্নীয় মাননীয় এমপি জনাব তাজুল ইসলাম এর একান্ত সহায়তা কামনা করছি।

সংবাদ সম্মেলনে জোরপূর্বক জমি দখলের চেষ্টার বিষয় স্থানীয় মেম্বার আবুল কাশেম বলেন যতীন্দ্র নাথের বোন জমি যা পাবে তার অধিক বিক্রি করেছে তাদের জমি যতিন্দ্র পুরোন করতে চিত্ত বাবুকে কাবলা দিতে হবে ।

আরো পড়ুনঃ