কুমিল্লা কাউছার হত্যাকাণ্ডে দুই আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার।

কুমিল্লায় কোতোয়ালি মডেল থানাধীন মাঝিগাছা গ্রামের কাউছার হত্যাকাণ্ডের মূল ঘাতক মোঃ জিয়াউল হক @ জিয়া (২২) সহ দুইজন গ্রেপ্তার, হত্যাকাণ্ডে ব্যবহৃত সুইচগিয়ার উদ্ধার এবং বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান।

গত ১৪/০৭/২০২৩খ্রিঃ তারিখ কোতয়ালী মডেল থানাধীন ৪নং আমড়াতলী ইউপিস্থ মধ্যম মাঝিগাছা গ্রামের সিঙ্গাপুর গলির তিন রাস্তার মোড়ে রাস্তার উপর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আনোয়ার হোসেনের ছেলে ভিকটিম কাউছার আহমেদ (২২)কে এলোপাথারী ছুরিকাঘাত করে হত্যা করা হয়।

উক্ত ঘটনায় ভিকটিমের মা আইরিন সুলতানা পান্না বাদী হয়ে এজাহারনামীয় ১২ জনসহ অজ্ঞাতনামা ১০/১২ জনের বিরুদ্ধে এজাহার দায়ের করলে কোতয়ালী মডেল থানার মামলা নং-৫৩, তারিখ- ১৫/০৭/২০২৩খ্রিঃ ধারা-৩০২/৩৪ পেনাল কোড রুজু করা হয়। উক্ত মামলার মূল রহস্য উদ্ঘাটনসহ ঘটনায় জড়িত পলাতক আসামীদের দ্রুত গ্রেপ্তারকল্পে সম্মানিত পুলিশ সুপার, কুমিল্লা মহোদয় মামলাটি পরবর্তীতে জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করেন।

এরই প্রেক্ষিতে মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই এনায়েত উল্ল্যাহ’সহ জেলা গোয়েন্দা শাখার একটি চৌকস টিম গত ২৮/০৮/২০২৩ খ্রিঃ তারিখ কুমিল্লা জেলার কোতয়ালী, লাকসাম, নাঙ্গলকোটসহ বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে হত্যাকান্ডে সরাসরি জড়িত এজাহারনামীয় পলাতক ০১নং আসামী মোঃ জিয়াউল হক @ জিয়া (২২), পিতা- মোঃ শাহীন @ শাহিদ, গ্রাম- শ্রীপুর (সরকার বাড়ী), থানা- কোতয়ালী মডেল, জেলা- কুমিল্লাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামী মোঃ জিয়াউল হক @ জিয়ার দেওয়া তথ্য ও দেখানো মতে কাউছার আহমেদ হত্যাকান্ডে ব্যবহৃত সুইচগিয়ারটি উদ্ধার করা হয়।

পূর্বে গ্রেফতারকৃত আসামী ১। মোঃ আজাদ @ মলম (২৪), ২। নজরুল ইসলাম মিঠু(২১) ও ৩। ইমরান হাসান (২০)’দের ফৌজদারি কার্যবিধি’র ১৬৪ ধারায় প্রদত্ত জবানবন্দি পর্যালোচনায় উক্ত ঘটনায় আইনের সাথে সংঘাতে জড়িত শিশু বিজয় হোসেনকে (১৫) ও গ্রেফতার করা হয়েছে।

উক্ত আসামীদের আলোচ্য মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করলে আসামীরা তাদের দোষ স্বীকার করে ফৌজদারি কার্যবিধি’র ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে। এজাহারনামীয় অন্যান্য পলাতক আসামীদের গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত রয়েছে।

আরো পড়ুনঃ