দেবীদ্বারে বঙ্গবন্ধু স্মরণে মৎস্যজীবী লীগ’র শোকসভা ও দোয়া মিলাদ

শফিউল আলম রাজীব।

১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ সকল শহীদদের স্মরণে মৎস্যজীবী লীগের শোকসভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত।

বুধবার (১৬ আগষ্ট) সকালে উপজেলার জাফরগন্জ ইউনিয়নের চরবাকর হাই স্কুল মাঠে উপজেলা মৎস্যজীবী লীগের আয়োজনে অনুষ্ঠিত শোকসভা ও দোয়া মিলাদে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ।

দেবীদ্বার উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ আবদুল কাইয়ুম শাহীন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন টিটুর সঞ্চালনায় সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সদস্য সচিব মোঃ রাজীব মুন্সী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি শেখ আব্দুল আউয়াল, দেবীদ্বার উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির, উপদেষ্টা মোহাম্মদ আলী, শ্রম বিষয়ক সম্পাদক শ্রী সুজিত পোদ্দার, জাফরগন্জ ইউপি চেয়ারম্যান জাহিদুল আলম, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, গুনাইঘর উওর ইউপি চেয়ারম্যান মোকবল হোসেন মুকুল, বরকামতা ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম, রাজামেহার ইউপি চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন সরকার, জাফরগন্জ ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আবুল হোসেন সরকার, কুমিল্লা উত্তর জেলা মৎস্যজীবী লীগের আহবায়ক মোঃ সফিকুল ইসলাম। এছাড়াও মৎস্যজীবী লীগের অন্যান্য নেতৃবৃন্দসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ বলেন, বঙ্গবন্ধুর জীবদ্দশায় তিনি সব সময় সাধারণ মানুষের সাথে মিশে থেকেছেন। তাদের দুঃখ কষ্টে নিজেকে বিলিয়ে দিয়ে গেছেন। কৃষক, শ্রমিক, জেলে, তাঁতি সকল পেশার মেহনতি মানুষের পাশে তিনি ছিলেন সব সময়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে মৎস্যজীবীলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে আমি মনে করি। তাই বঙ্গবন্ধুকে হারানোর শোক’কে আমরা শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা বদ্ধপরিকর থাকবো।

একই দিন বিকেল ৩টায় বঙ্গবন্ধু স্বরণে উপজেলার ভানী ইউনিয়ন আওয়ামীলীগ ও অংগসংগঠন কতৃক আয়োজিত অপর এক শোকসভায় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ। সভায় ভানী ইউপি চেয়ারম্যান জালাল উদ্দীন ভূইয়াসহ আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পড়ুনঃ