ইচ্ছাশক্তি প্রবল থাকেলে কোনও বাধাই বাধা না: শিউলি রহমান তিন্নী

মাইনুল হক স্বপন। 

ইচ্ছাশক্তি প্রবল থাকলে কোনও বাধাই বাধা না বলে মন্তব্য করেছেন কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিউলি রহমান তিন্নী। তিনি বলেন আমি যে এ পর্যায়ে এসেছি, আমার পথটিও যে খুব সুন্দর ছিল তা কিন্তু নয়। আমার পথে ও কাটা ছিল বাধা ছিল। সেটাকে অতিক্রম করে এ পর্যন্ত আসা। সেটা হচ্ছে শুধু মাত্র ইচ্ছা শক্তির কারণে। এটা আমি খুব বেশি বিশ্বাস করি, আমার ভিতরে যদি ইচ্ছা থাকে এগিয়ে যাওয়ার, কোন বাঁধাই বাধা না।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে নগরীর দক্ষিণ চর্থা মহিলা বিষয়ক অধিদপ্তর কুমিল্লা উপপরিচালকের কার্যালয়ে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক স্বেচ্ছাসেবী মহিলা সমিতির চেক বিতরণ ও বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনাতামূলক কার্যক্রমের প্রচারাভিযান ২০১৭ সালের সংশোধিত আইনের তথ্য বোর্ড উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিউলি রহমান তিন্নী নারী উদ্যোক্তাদের উদ্দেশ্য করে বলেন, আপনাদের মাধ্যমে সকল নারীকে এই ম্যসেজটাই দিতে চাই, আমরা পিছিয়ে থাকব না, নিজের ইচ্ছাকে জাগ্রত করি। আমরা অনেক বড় হওয়ার স্বপ্ন দেখি। স্বপ্ন দেখলে অবশ্যই সে স্বপ্ন সত্যি হবে। আমাদের দেশের জনসংখ্যার অর্ধেকের নারী। আমরা পিছিয়ে থাকব না। আপনারা এগুলেই আমরা বাংলাদেশ এগিয়ে নিতে যেতে পারব।

এতে সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক অধিদপ্তর কুমিল্লার উপপরিচালক জেসমিন আরা বেগম।

মহিলা বিষয়ক অধিদপ্তর কুমিল্লার প্রোগ্রাম অফিসার সেলিনা ইয়াসমিনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন উচ্চমান সহকারী কাম হিসাব রক্ষক মিজানুর রহমান।

বক্তব্য রাখেন মহিলা কল্যান সংস্থার পরিচালক নাছিমা আক্তার, নবজাগরণ নারী উন্নয়ন সমিতি সভাপতি নারী উদ্যেক্তা শামীমা সুলতানা, মুক্তা কুটির শিল্প সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের সভাপতি মীনা আক্তার, সেবা প্রধান মহিলা সংস্থা সভাপতি জোহরা বেগম।

আলোচনা শেষে কুমিল্লায় নিবন্ধনকৃত ৩৮টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে ১১ লক্ষ ৫০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিউলি রহমান তিন্নী।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি শিউলি রহমান তিন্নী ও মহিলা বিষয়ক অধিদপ্তর কুমিল্লার উপপরিচালক জেসমিন আরা বেগম অফিস প্রাঙ্গণে বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনাতামূলক কার্যক্রমের প্রচারাভিযান ২০১৭ সালের সংশোধিত আইনের তথ্য বোর্ড উদ্বোধন করেন।

এরপর শিউলি রহমান তিন্নী মহিলা বিষয়ক অধিদপ্তর কার্যালয়ে অবস্থিত ডিসপ্লে সেন্টার ও প্রদর্শনী কেন্দ্র এবং জীবিকায়নের জন্য মহিলাদের দক্ষতা ভিত্তিক প্রশিক্ষণ কেন্দ্র (কম্পিউটার, শুচিশিল্প, বিউটিফিকেশন, ব্লক বাটিক, ডেসমেকিং এন্ড টেইলারিং) পরিদর্শন করেন।

আরো পড়ুনঃ