কুমিল্লায় ৩০ জন নির্বাচনি মনোনয়ন ফরম কিনলেন

ডেস্ক নিউজ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে কুমিল্লার ১১টি আসন থেকে ৩০ জন সম্ভাব্য প্রার্থী নির্বাচনী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। সবশেষ রবিবার রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তাদের কার্যালয় হতে নতুন ৮ জন নির্বাচনি মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- কুমিল্লা-০১ (দাউদকান্দি-তিতাস) আসন থেকে জাতীয় পার্টির সাবেক এমপি মোঃ আমির হোসেন এবং কুমিল্লা-০৭ (চান্দিনা) আসন থেকে প্রয়াত এমপি আলী আশরাফ ভূইয়ার পুত্র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মুনতাকিম আশরাফ।

এছাড়া তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত কুমিল্লা-০১ (দাউদকান্দি-তিতাস) থেকে ০২ জন; তারা হলেন – সাংস্কৃতিক মুক্তি জোটের জসিম ভুঁইয়া ও জাতীয় পার্টির আমির হোসেন।

এ পর্যন্ত সবচেয়ে মনোনয়ন পত্র সংগ্রহ হয়েছে কুমিল্লা-০২(মেঘনা-হোমনা) আসন থেকে ৭টি; তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের (মনোনীত) সেলিমা আহমাদ এবং বাংলাদেশ আওয়াম লীগের (স্বতন্ত্র) আবদুল মজিদ, স্বতন্ত্র এ কে এম সিদ্দিকুর রহমান আবুল, বাংলাদেশ আওয়ামী লীগের (স্বতন্ত্র) মোঃ শাহ আলম খন্দকার, বাংলাদেশ সাংস্কৃতিক জোটের সিরাজুল টম সুডেন, বাংলাদেশ সুপ্রিম পার্টিও আবদুস সালাম, তৃণমূল বিএনপির মোঃ মাইনুদ্দিন।

 

কুমিল্লা -০৩ মুরাদনগর থেকে ০৩ জন, আওয়ামী লীগের স্বতন্ত্র জাহাঙ্গীর আলম, আওয়ামীলীগের (মনোনীত) ইউসুফ আবদুল্লাহ হারুন, তরিকত ফেডারেশনের মনিরুজ্জামান।

কুমিল্লা-০৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসন থেকে ০৬ জন; তারা হলেন- আওয়ামী লীগের (স্বতন্ত্র) এম এ জাহের, গণফোরামের আলীমুল ইহসান, স্বতন্ত্র আবুল বাশার, স্বতন্ত্র এম এ জলিল ভুঁইয়া, শওকত মাহমুদ।

কুমিল্লা-০৬ (সদর) আসন থেকে এখনো কেউ কোন ফরম কিনে নি।

কুমিল্লা-০৭ (চান্দিনা) থেকে ০৫ জন; স্বতন্ত্র আবদুল হান্নান, স্বতন্ত্র মোঃ জাহাঙ্গীর, স্বতন্ত্র মোঃ সোহরাব উল্যাহ, বাংলাদেশ আওয়ামীলীগের (স্বতন্ত্র) মোঃ মুনতাকিম আশরাফ, বাংলাদেশ সুপ্রিম পার্টির সহিদুল্লাহ।

কুমিল্লা-০৮ (বরুড়া) থেকে ০৩ জন; বাংলাদেশ আওয়ামী লীগের (মনোনীত) আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন, আওয়ামী লীগের (স্বতন্ত্র) মোঃ এনায়েত উল্যাহ, ইসালামি ঐক্যজোটের মোঃ মফিজুল ইসলাম।

কুমিল্লা-০৯ (লাকসাম-মনোহরগঞ্জ ) আসন থেকে ০২ জন; তারা হলেন- বাংলাদেশ তরিকত ফেডারেশনের সৈয়দ রেজাউল হক চাঁদপুরি,
কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, লালমাই ও নাঙ্গলকোট) আসন থেকে কেউ ফরম সংগ্রহ করেন নি।

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসন থেকে ০২ জন; বাংলাদেশ আওয়ামী লীগের (মনোনীত) মুজিবুল হক ও গণফোরামের আবদুর রহমান জাহাঙ্গীর।

আরো পড়ুনঃ