চলে গেলেন আ’লীগের বর্ষিয়ান নেতা অধ্যক্ষ আফজল খান

 

স্টাফ রিপোর্টার।

কুমিল্লার প্রবীণ আওয়ামী লীগ নেতা ও কুমিল্লা জেলা ১৪ দলীয় জোটের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আফজল খান মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।

মঙ্গলবার ( ১৪ নভেম্বর) ২ টা ৩০ মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে যান।

বিষয়টি নিশ্চিত করেছেন ওনার বড় মেয়ে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা।

তিনি জানান, দীর্ঘদিন বাধক্য জনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় কুমিল্লা সিডিপ্যাথ হাসাপাতাল থেকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি মারা যান। সদ্য প্রয়াত বাবার জন্য দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন আঞ্জুম সুলতানা সীমা।

আফজলের খানের ছেলে এফবিসিসিআই এর পরিচালক মাসুদ পারফেজ খান ইমরান জানান, আগামী কাল বুধবার সকাল ১১ টায় মরহুমের নামাজের জানাযা ঠাকুর পাড়া ও বাদ যোহর কুমিল্লা টাউন হলে অনুষ্ঠিত  হবে।

অধ্যক্ষ আফজল খান মৃত্যুকালে স্ত্রী, তিন ছেলে এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

উল্লেখ্য, অধ্যক্ষ এড. আফজল খান কুমিল্লার প্রবীন রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষা অনুরাগী ও বিশিষ্ট সমাজ সেবক। বঙ্গবন্ধু কে খুব কাছ থেকে জানার সুযোগ হয়েছে তার। তিনি ১৯৬৫ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ভিপি নির্বাচিত হন। বঙ্গবন্ধুর নির্দেশে আফজল খান ৬৯ এর গণ আন্দোলন ও ৭১-এ মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহন করেন। এছাড়া বঙ্গবন্ধু যতবারই কুমিল্লায় এসেছেন আফজল খান খুব কাছে থেকে রাজনীতি শিখার সুযোগ পেয়েছেন। আফজল খান ১৯৪৫ সালের ১০ ফেব্রুয়ারী কুমিল্লা নগরীর গোবিন্দপুর খান বাড়িতে জন্মগ্রহন করেন। তার পিতা মৃত সাদেক আলী খান ও মাতা মৃত বেগম শাজেদা খানম। আফজল খান ও তার স্ত্রী নার্গিস সুলতানা মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন।

আরো পড়ুনঃ