চোরাই মালামালসহ বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের মূলহোতাসহ ৫ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক।

কুমিল্লায় আন্তঃজেলা ট্রান্সফরমার চোর চক্রের মূলহোতাসহ ০৫ সদস্য গ্রেফতার ও বিপুল পরিমাণ চোরাই মালামাল উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারকৃত আসামীরা হলেন, কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার দারেরা এলাকার মোঃ মকবুল হোসেনের ছেলে মোঃ মনির হোসেন (৩২), চান্দিনা উপজেলার মাইজখার এলাকার মোঃ সুন্দর আলীর ছেলে মোঃ সোহেল (৩০), কোতোয়ালি থানার ভাটপাড়া এলাকার মোঃ জহিরুল ইসলামের ছেলে মোঃ কামরুল হাসান, তিতাস উপজেলার বলরামপুর এলাকার আব্দুর রবের ছেলে মোহাম্মদ মাইনুদ্দিন, বুড়িচং উপজেলার দক্ষিণগ্রাম এলাকার মমতাজ উদ্দিনের ছেলে রুবেল আহমেদ মিন্টু (২৯)।

রবিবার (৪ ফেব্রুয়ারী) জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব বলেন জেলা পুলিশ সুপার আবদুল মান্নান।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, এই চোর চক্রের সদস্যরা ৩/৪ বছর ধরে কুমিল্লা ও পার্শ্ববর্তী জেলাগুলোর বিভিন্ন এলাকায় ট্রান্সফরমারের তামার তার চুরি করে আসছে। তারা দিনের বেলায় টার্গেট ট্রান্সফরমারের স্থানে রেকি করে এবং রাতের বেলা গিয়ে ট্রান্সফরমারের ঢাকনা খুলে তামার তার নিয়ে চলে আসে। ট্রান্সফরমার থেকে তামার তার চুরি করতে তাদের মাত্র ২০ থেতে ২৫ মিনিট সময় লাগে। চুরি করার পরে ট্রান্সফরমারের খালি খোলস (বক্স) সাধারণত ঘটনাস্থলেই ফেলে দেয়। গত ২৪ জানুয়ারি বুড়িচং থানায় কালাকচুয়া এলাকায় একটি ১০ কেভি ট্রান্সমিটার চুরির মামলা করা হলে সেই মামলার সূত্র ধরে একে একে আমরা আসামিদেরকে ধরতে সক্ষম হই। এ সময় আসামিদের কাছ থেকে তামার তার ১৬ কেজি, ছোট-বড় স্টিলের পাত ৫০ কেজি, তামার কয়েল ০৪ টি যার ওজন ৪৪ কেজি, লোহার তার ১৪ কেজি ৫০০ গ্রাম, লোহার তৈরি কয়েলের ঢাকনা ০৩টি, ট্রান্সফরমারে ঢাকনা ০২ টি উদ্ধার করা হয়। গ্রেফতার হওয়া আসামিদের জিজ্ঞাসাবাদ করে এ ঘটনায় আরো যারা যারা জড়িত তাদেরকে খুঁজে বের করা হবে শীঘ্রই।

এ সময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার, (ক্রাইম এন্ড অপস্) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোহাম্মদ নাজমুল হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ রাজেশ বড়ুয়া।

আরো পড়ুনঃ