চৌদ্দগ্রামে গাছ কাটাকে কেন্দ্র করে একই পরিবারের ৩ জনকে জখম

চৌদ্দগ্রামে গাছ কাটাকে কেন্দ্র করে একই পরিবারের ৩ জনকে জখম

মনোয়ার হোসেন।।

কুমিল্লার চৌদ্দগ্রামে গাছ কাটাকে কেন্দ্র করে একই পরিবারে তিনজনকে কুপিয়ে গুরুতর আহত এবং ঘরবাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে শনিবার (১৪ আগস্ট) দুপুরে উপজেলার জগন্নাথদিঘি ইউনিয়নের সাতঘড়িয়া উত্তরপাড়া গ্রামে। আহতরা হলেন – আবুল বশার (৫৫), তার স্ত্রী রাহেনা বেগম (৪০) ও তাদের মাদ্রাসাপড়ুয়া ছেলে জোবায়ের হোসেন (১৫)।

স্থানীয় সূত্র জানা গেছে, শনিবার দুপুরে আবুল বশার তার ঘরের পাশে একটি কাঠগাছ কাটছিলেন। এসময় একই এলাকার মীর আহম্মেদ গং গাছটি তাদের দাবি করে কাটতে বাধা দেয়। এ নিয়ে উভয়পক্ষের ঝগড়া শুরু হয়।

এক পর্যায়ে মীর আহম্মেদ গং হামলা চালিয়ে আবুল বশার, তার স্ত্রী রাহেনা বেগম ও ছেলে জোবায়ের হোসেনকে কুপিয়ে গুরুতর আহত করে। পরে আবুল বশারের বসতঘর ভাংচুর করে টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুটে নেয়।

আহতদের চিৎকারে আশপাশের লোকজন এসে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তাদের মধ্যে আবুল বশারের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

এই ব্যাপারে মীর আহম্মেদ বলেন,আবুল বশার আমার মালিকানার জায়গার গাছ কাটছিল। এই নিয়ে উভয়পক্ষে মারামারি হয়। তবে বসতবাড়ি লুটপাটের ঘটনা সত্য নয়।

চৌদ্দগ্রাম থানার ওসি শুভরঞ্জন চাকমা জানান, এ বিষয়ে থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরো পড়ুনঃ