দেবিদ্বারে আ.লীগ নেতার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন।

দেবিদ্বারে আ.লীগ নেতার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন।

ডেস্ক নিউজ।

 

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের বিরুদ্ধে জাতীয় দৈনিক যুগান্তর পত্রিকায় মিথ্যা সংবাদ প্রচার করার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

রাজামেহার ইউপির 8 নং সৈয়দপুর খেলার মাঠে অনুষ্ঠিত এই মানববন্ধনে এলাকার হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে। মিথ্যা সংবাদ প্রচার এর প্রতিবাদে এই মানববন্ধনে উপস্থিত হয়ে রাজামেহার ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ বলেন, রাজামেহার ইউনিয়ন এর দুর্নীতিবাজ জাহাঙ্গীর চেয়ারম্যানের গভীর ষড়যন্ত্রের শিকার রাজামেহার ইউনিয়ন এর প্রত্যেকটা আওয়ামী লীগের নেতাকর্মীসহ এলাকার সাধারণ মানুষ।

সারা বাংলাদেশের মধ্যে একমাত্র রাজামেহার ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর চেয়ারম্যানের হাতে বিএনপি জামাতের কর্মীরা নিরাপদ’ এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা অনিরাপদ। আওয়ামী লীগের নেতাকর্মীরা বিগত দিনে জাহাঙ্গীর চেয়ারম্যানের হাজার হাজার মিথ্যা মামলার শিকার হয়ে নিঃস্ব হয়ে গেছে। এই জাহাঙ্গীর চেয়ারম্যান তার নিজের টাকায় প্রতি বছর জামাত-শিবিরের ইউনিয়ন নেতাদেরকে ওমরা হজ করায়, আর আওয়ামী লীগ কর্মীদের কে মামলা দিয়ে বাড়িতে ঘুমোতেও দেয় না।

অনেক ভুক্তভোগী এলাকাবাসী জানান, ইউনিয়নের অনেক সরকারি ভূমি জাহাঙ্গীর চেয়ারম্যান বিভিন্ন লোকের নামে বরাদ্দ এনে সে নিজে এবং তার পরিবার তা ভোগ করছে। ইউনিয়নের বিভিন্ন জায়গায় সরকারি অনেক ভূমি থাকা সত্ত্বেও জাহাঙ্গীর চেয়ারম্যান প্রায় ১০০ বছরের পুরনো খেলার মাঠটি বন্ধ করে দিয়ে এলাকার যুব সমাজকে খেলাধুলা থেকে দূরে রেখে যুব সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিতে চাচ্ছে।

এলাকাবাসী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের এই কাজে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার বাধা প্রদান করেননি, উল্টো তিনি সাধারণ মানুষের উদ্দেশ্যে বলেছেন মাননীয় প্রধানমন্ত্রী আশ্রয়ন প্রকল্প যেকোনো মূল্যে বাস্তবায়ন করতে হবে। যেহেতু এটি একটি খেলার মাঠ আমরা যুবসমাজের খেলাধুলার বিষয়টি গুরুত্ব দিয়ে জেলা প্রশাসনের সাথে কথা বলে ইউনিয়নের অন্য কোনো সরকারি খাস ভূমিতে এই প্রকল্পটি বাস্তবায়ন করা যায় কিনা সেই নিয়ে আলোচনা করবো।

কিন্তু জাহাঙ্গীর আলম চেয়ারম্যানের ষড়যন্ত্রে জাতীয় দৈনিক যুগান্তর পত্রিকায় রোশন আলী মাস্টারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ও অপবাদ দিয়ে নিউজ করেছে যার একটি কথাও সত্য নয়। আমরা এই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য জেলা প্রশাসন রাজামেহার ইউনিয়ন এর সৈয়দপুর সরকারি খেলার মাঠের ৭৬ শতাংশ খাস জমি গুচ্ছগ্রাম নির্মাণের জন্য বরাদ্দ করে। প্রশাসনের এই সিদ্ধান্তের কথা জেনে এলাকার প্রায় ৪/৫ টি গ্রামের সাধারণ মানুষ প্রায় ১০০ বছরের পুরোনো এই খেলার মাঠ বন্ধ না করে প্রধানমন্ত্রীর এই প্রকল্পটি ইউনিয়নের অন্যত্র সরকারি জায়গায় বাস্তবায়ন করার দাবি জানিয়ে উপজেলা প্রশাসন বরাবর গণস্বাক্ষর সহ একটি আবেদন করে। এবং গত ২৮/০৫/২০২১ তারিখ এলাকার সর্বস্তরের সাধারণ মানুষ খেলার মাঠে গুচ্ছগ্রাম নির্মাণের প্রতিবাদে জানিয়ে মানববন্ধন করে যার সংবাদ দেশের বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়।

সাধারণ মানুষের মানববন্ধনের পর গত ০২/০৬/২০২১ তারিখ জাহাঙ্গীর চেয়ারম্যানের নির্দেশে ৮নং সৈয়দপুর ওয়ার্ড মেম্বার কামাল হোসেন, ইউসুফ,কবির, কাদের,রহিম এসে খেলার মাঠে বেকু মেশিন দিয়ে মাটি কাটা শুরু করে এতে এলাকাবাসী বাধা প্রদান করলে মাটি কাটা বন্ধ হয়ে যায়, একদিকে গুচ্ছগ্রাম নির্মাণে প্রশাসনিক সিদ্ধান্ত, অন্যদিকে খেলার মাঠে গুচ্ছগ্রাম নির্মাণ না করতে এলাকাবাসীর প্রতিবাদ ও উত্তেজনার খবর পেয়ে এলাকাবাসীর অনুরোধে গত ৪ জুন ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দদেরকে সাথে নিয়ে আশ্রয়ন প্রকল্পে বরাদ্দকৃত সেই খেলার মাঠটি সরোজমিনে দেখতে যান কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের জনপ্রিয় সংগ্রামী সাধারন সম্পাদক রোশন আলী মাস্টার। কর্মীবান্ধব জননেতার আগমনের কথা শুনে এলাকার সর্বস্তরের মানুষ এসে খেলার মাঠে জড়ো হয়।
এসময় আলহাজ্ব রোশন আলী মাস্টার সাধারণ মানুষকে সরকারি যে কোন নির্দেশের প্রতি সম্মান রাখার পরামর্শ দিয়ে আশ্বাস প্রদান করেন যে, উপজেলা প্রশাসন এবং জেলা প্রশাসনের সাথে কথা বলে খেলার মাঠ বন্ধ না করে ইউনিয়নের অন্য কোন সরকারি খাস ভূমিতে মাননীয় প্রধানমন্ত্রীর এই প্রকল্পটি বাস্তবায়ন করার জন্য জেলা প্রশাসকের কাছে অনুরোধ করবেন তিনি। এলাকাবাসীর উদ্দেশ্যে রোশন আলী মাস্টার আরো বলেন, দেবিদ্বার উপজেলার চেয়ারম্যান জনাব আবুল কালাম আজাদ দেবিদ্বার উপজেলা নিবার্হী কর্মকর্তা রাকিবুল হাসান স্যারের সাথে কথা বলে প্রকল্পের স্বচ্ছতা যাচাই ও প্রতিবাদকারী সাধারণ মানুষের সাথে কথা বলবে বলে আপাতত কাজটি বন্ধ রাখার অনুরোধ করেছেন।

ইতিপূর্বে দেবিদ্বার উপজেলার রাজামেহার ইউনিয়ন এর বিতর্কিত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম যিনি ইতোপূর্বে বিচারের নামে বয়স্ক নারী পুরুষ ও শিশুদের উপর শারীরিক নির্যাতন অর্থ আদায় ও বিভিন্ন দুর্নীতির কারণে মামলা খেয়ে গ্রেফতার হয়ে পরে দীর্ঘদিন তার চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার ছিলেন এবং অতীতেও জাহাঙ্গীর চেয়ারম্যান নিজ গ্রামে গুচ্ছগ্রামের নামে সরকারি জায়গা দখল করে নিয়েছেন। এবং ভূমিহীন ও গৃহহীনদের নামে সরকারি ২৯ শতক খাস জমি বরাদ্দ নিয়ে তার ভাতিজা শামীম এবং তার ছোট ভাই রফিক কে দিয়ে নামমাত্র মূল্য দিয়ে স্ট্যাম্পের মাধ্যমে ভূমিহীনদের জমি ক্রয় করে নেয়।

আরো পড়ুনঃ