ধোনি-কপিল কেন আমন্ত্রণ পাননি বিশ্বকাপ ফাইনালে

স্পোর্টস ডেস্ক নিউজ।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রায় দেড়লাখ সমর্থকের উপস্থিতি ছিল ভারত-অস্ট্রেলিয়ার ফাইনাল ম্যাচ দেখতে। ২০১১ সালের পর বিশ্বকাপের ফাইনালে খেলেছে ভারত। রোহিত শর্মার হাত ধরে আবারও বিশ্বকাপের সোনালী ট্রফি উঁচিয়ে ধরবে ভারত সেই প্রত্যাশাই তো ছিল।

অথচ যাদের নেতৃত্বে দুইবার বিশ্বকাপ জিতেছিল ভারত, সেই কপিল দেব আর মহেন্দ্র সিং ধোনি উপেক্ষিত ছিল। ১৯৮৩ সালে প্রথমবার বিশ্বকাপের ট্রফি জিতে ভারত, দ্বিতীয়বার ২০১১ সালে ট্রফি পুনরুদ্ধার করে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে।

ফাইনালের মঞ্চে শুধু দুই ভারতীয় অধিনায়ক নন, বিশ্বকাপ জয়ী সব অধিনায়ককে আমন্ত্রণ জানানোর কথা শোনা গেলেও মাঠে ছিলেন না কপিল আর ধোনি। কপিল দেব কেন ছিলেন না, তিনি এমন প্রশ্নের উত্তর দিয়েছেন এবিপি নিউজকে।

এ নিয়ে কপিল দেব বলেন, ‘আমাকে আমন্ত্রণ জানানো হয়নি। তারা আমাকে ফোন করেনি বলে আমিও যাইনি। আমি ‘৮৩-র বিশ্বকাপজয়ী দলের সবাইকে নিয়ে সেখানে যেতে চেয়েছিলাম। মনে হয় এত বড় একটা ইভেন্ট করতে গিয়ে, নানা দায়িত্ব পালন করতে গিয়ে ব্যস্ত হয়ে পড়ায় ভুলে গেছে।’

কপিল দেবের না থাকার কারণ জানা গেলেও মহেন্দ্র সিং ধোনি কেন ছিলেন না এই প্রশ্নের উত্তর পাওয়া যায়নি। এই দুজন না থাকলেও মাঠে ছিলেন ২০০৩ বিশ্বকাপে ফাইনাল খেলা দলের অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। যদিও তিনি অধিনায়ক হিসেবে নন, সাবেক বোর্ড প্রেসিডেন্ট হিসেবেই পান আমন্ত্রণ পত্র।তথ্য সূত্র দেশ টিভির অনলাইন

আরো পড়ুনঃ