মুরাদনগরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

 

রায়হান চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার মুরাদনগরে যথাযোগ্য মর্যাদায় এবং উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার মুরাদনগর উপজেলা পরিষদ চত্বরে সূর্যোদয়ের সাথে সাথে ৫০বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা হয়। এবং সকল সরকারি, আধা-সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৬টা ২৫ মিনিটে মুরাদনগর কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন(এফসিএ), উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল আলম কিশোর, উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ, সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন, কুমিল্লা (উত্তর) জেলা আ’লীগের সভাপতি ম. রুহুল আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান অ‍্যাডভোকেট আবুল কালাম আজাদ তমাল প্রমুখ।

এছারাও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ ও অন‍্যান‍্য সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শ্রদ্ধা জানান।

সকাল ৮টায় মুরাদনগর ডি.আর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা শিল্পকলার আয়োজনে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এসময় মুরাদনগর ও বাঙ্গরা বাজার থানা পুলিশ, বিএনসিসি, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সাংস্কৃতিক সংগঠন, রোভার স্কাউটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে সমাবেশ, কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শন অনুষ্ঠিত হয়।

অন‍্যান‍্যদের মাঝে আরোও উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ আবদুল কাইয়ুম খসরু, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ তমাল, মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা, জেলা পরিষদের সদস্য ভিপি জাকির হোসেন, মুক্তিযোদ্ধা হানিফ সরকার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নাজমুল আলম, মুরাদনগর থানা (ওসি) আবুল হাশিম, বাঙ্গরা বাজার থানা (ওসি) কামরুজ্জামান তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা মাঈনুউদ্দিন আহাম্মেদ, প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারন সম্পাদক গাজীউল হক চৌধুরী ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা সূফি আহাম্মদ, মুরাদনগর সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আক্তার হোসেন, শ্রমিকলীগ নেতা আহসান হাবিব শামীম, আ’লীগ নেতা আরিফুল ইসলাম শাহেদ ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ বিশিষ্ট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও সকাল ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় ৫১৯ জন মুক্তিযোদ্ধাকে মুক্তিযুদ্ধ মন্ত্রনালয় থেকে আসা উপহার বুঝিয়ে দেওয়া হয়। এবং মুরাদনগর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪১টি শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে ৫০০ টাকা করে উপহার দেওয়া হয়।

আরো পড়ুনঃ