শ্রদ্ধা-ভালোবাসায় চির বিদায় নিলেন আফজল খান

 

বিশেষ প্রতিনিধি।

 

শ্রদ্ধা আর ভালোবাসার চিরনিদ্রায় শায়িত হলেন কুমিল্লা জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক,বঙ্গবন্ধুর সহচর,প্রখ্যাত ও প্রবীণ রাজনীতিবিদ অধ্যক্ষ আফজল খান।
বুধবার(১৭ নভেম্বর) সকালে ১১.০০ টায় কুমিল্লা জর্জ কোট প্রসঙ্গে প্রথম নামাজের জানাযা অনুষ্ঠিত হয়।পরে বাদ জোহর কুমিল্লা টাউন হল মাঠে ২য় নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। বিকাল ৪ টায় কুমিল্লার ঠাকুরপাড়া খান বাড়ি জামে মসজিদে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা প্রবীণ আওয়ামী লীগ নেতা আফজল খানকে পারাবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আফজল খানকে গার্ড অব অর্নার প্রদান করে পুলিশ বাহিনীর একটি চৌকস দল। এ সময় জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা দিয়ে তার মরদেহ ঢেকে দেওয়া হয়।

এসময় টাউন মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্বা নিবেদন করেন কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাছান ও কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমদে,বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষে দলটি সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। পরে একে একে শ্রদ্বা নিবেদন করেন স্থানীয় সরকার মন্ত্রী মো তাজুল ইসলাম এমপি,  কুমিল্লা সদর আসনের এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি, ব্রাহ্মণপাড়া -বুড়িচং আসনের এমপি আবু হাসেম খান, সাংসদ নাজিমুল আলম চৌধুরী নজরুল,আঞ্জুম সুলতানা সীমা এমপিসহ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন   বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পূনাবার্সন সম্পাদক হাজী এয়াছিন,জাতীয় পাটির ভাইস চেয়ারম্যান এয়ার আহমেদ সেলিম, কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু,কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সফিক শিকদার ,কুমিল্লা মহানগর আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক নূর-উর রহমান মাহমুদ তানিমসহ প্রমুখ।

এছাড়া শ্রদ্ধা নিবেদন করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামালীগ,কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ,কুমিল্লা মহানগর আওয়ালীগ,কুমিল্লা মহানগর মহিলা লীগ,দক্ষিণ জেলা জাতীয় পাটি,কুমিল্লা জেলা পুলিশ, কুমিল্লা জেলা প্রশাসন, কুমিল্লা মর্ডান স্কুলসহ শতাধিক সামাজিক ও রাজনৈতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে মঙ্গলবার (১৬ নভেম্বর) রাত ১০ টায় ঠাকুরপাড়া নিজবাসভবনে মরদেহ আনা হলে সেখানে দলীয় নেতাকর্মী প্রিয় নেতাকে শেষবারের মতো দেখতে আসেন আত্মীয়-স্বজন,আওয়ামী লীগের নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী ও সাধারণ মানুষ।

জানায পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, দীর্ঘদিনের রাজনীতি সহকর্মী,বিভিন্ন জেলা আগত থেকে আওয়ামীলীগের নেতাকর্মী,ব্যবসায়ী,সামাজিক সংগঠনসহ ও নানা শেষ বিদায় জানান ।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুর ২.৪৫ মিনিটে ঢাকা এ এম জেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না ইলাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী,তিন পুত্র ও এক কণ্যাসহ বহু আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে যান। প্রয়াত আফজাল খানের বড় মেয়ে ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আঞ্জুম সুলতানা সীমা

আরো পড়ুনঃ