স্কুলের সামনে ৩ শিশুকে ছুরিকাঘাত, ডাবলিন জুড়ে সহিংসতা

আন্তর্জাতিক ডেস্ক নিউজ।

আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে একটি স্কুলের সামনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে তিন শিশুসহ পাঁচজন আহত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে নগরীর পারনেল স্কয়ার ইস্ট এলাকায় এ ঘটনা ঘটে।

অন্যদিকে ছুরিকাঘাতের ঘটনার খবর ছড়িয়ে পড়লে ডাবলিনজুড়ে তুমুল বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছেন বিক্ষোভকারীরা। তারা যানবাহনে আগুন ও দোকানগুলোতে ব্যাপক লুটপাট চালায়। খবর-বিবিসির।

এদিকে ছুরিকাঘাতের ঘটনায় আইরিশ পুলিশ প্রধান ড্রিউ হ্যারিস একটি ‌অতি ডানপন্থী মতাদর্শের গ্রুপকে দায়ী করেছেন।

পুলিশ জানিয়েছে, হামলায় তিন শিশুর মধ্যে ৫ বছর বয়সী একজন মারাত্মক আহত। তাকে জরুরি চিকিৎসা দেওয়া হচ্ছে। ৬ ও ৫ বছর বয়সী অপর দুই শিশুকেও চিকিৎসা দেওয়া হয়। এছাড়া গুরুতর আহত অবস্থায় আরেক নারীও চিকিৎসাধীন।

সন্দেহভাজন হামলাকারীকেও আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। তার বয়স ৫০ বছরের কাছাকাছি। তার জাতীয়তা নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে নানা তথ্য ছড়িয়ে পড়েছে। তবে পুলিশপ্রধান কোনো গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সতর্ক করেছেন।

এদিকে বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, বিক্ষোভকারীদের ঠেকাতে শহরের রাস্তায় রায়ট পুলিশ নামানো হয়েছে। তবে তাদের উদ্দেশ্য করে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে বিক্ষোভকারীদের। অনেকে আতশবাজি পুড়িয়ে প্রতিবাদ জানান।তথ্য সূত্র দেশ টিভির অনলাইন

আরো পড়ুনঃ