আরও দুই মেয়াদ আ.লীগের ক্ষমতায় থাকা উচিত: কাদের মির্জা

রাজনৈতিক ডেস্ক নিউজ।

নিয়ম কিংবা অনিয়ম, যেভাবেই হোক আরও দুই মেয়াদে আওয়ামী লীগের ক্ষমতায় থাকা উচিত বলে মন্তব্য করেছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা দলটির সভাপতি ও বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা। তিনি বলেন, দুই মেয়াদে ক্ষমতায় থাকার পর দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অধীনে একটি গণভোট করে কোন ব্যবস্থায় নির্বাচন হবে তা জনগণ নির্ধারণ করবে। এটা হচ্ছে জনগণের সিদ্ধান্ত।

শনিবার (১৯ আগস্ট) বেলা ১১টায় নিজের ভেরিফাইড ফেসবুক থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর জাসদ, বিএনপি, জাতীয় পার্টির নেতৃত্বে প্রতিক্রিয়াশীলরা ক্ষমতা ভোগদখল করেছে। বিএনপির ভাষায় ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগ নির্বাচনে অনিয়ম করে ক্ষমতায় আছে। আওয়ামী লীগ ১০ বছর অনিয়ম করে ক্ষমতায় থাকলেও প্রতিক্রিয়াশীলদের ওই ২১ বছরের পরিবর্তে এখনও ১১ বছর বাকি আছে। তাই আগামী দুই মেয়াদে নিয়ম হোক আর অনিয়ম হোক আওয়ামী লীগকে ক্ষমতায় থাকা উচিত বলে মনে করে দেশের জনগণ।

তিনি আরও বলেন, সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় ২০১১ সালের ১০ মে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট তত্ত্বাবধায়ক সরকার প্রথা বাতিলের রায় দেয় এবং রায় অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে সংবিধান সংশোধন করা হয়।

উল্লেখ্য, কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই। তিনি বসুরহাট পৌরসভার টানা তিনবারসহ চারবারের মেয়র।তথ্য সূত্র দেশ টিভির অনলাইন

আরো পড়ুনঃ