কুমিল্লায় ১৭ ইউপির ১২টিতে আ’লীগ ৫টিতে স্বতন্ত্র

 

বিশেষ প্রতিনিধি।

কুমিল্লায় স্থানীয় সরকার নির্বাচনে ১৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১২টিতে জয়ী হয়েছে নৌকা প্রতীকের নির্বাচন করা আওয়ামীলীগের প্রার্থীরা। অন্য ৫টিতে বিজয়ী হয়েছে আওয়ামী লীগের বিদ্রোহী এবং বিএনপির স্বতন্ত্র প্রার্থীরা।

 

বৃহষ্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কুমিল্লার নাঙ্গলকোটের আটটি, লাকসামের তিনটি, লালমাই উপজেলার দু’টি, বরুড়ার দু’টি ও দাউদকান্দি উপজেলার দু’টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এ ১৭ ইউনিয়নে ৫৭ জন চেয়ারম্যান পদে, ৫৫২ জন সাধারণ আসনে ও সংরক্ষিত আসনে ১২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

বেসরকারি ফলাফলে জানা গেছে, দাউকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়ন থেকে বিএনপির স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকের আনোয়ার হোসেন বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন নৌকা প্রতীকে মোঃ মামুনুর রশিদ। দৌলতপুর ইউনিয়ন থেকে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকে মোঃ মঈন উদ্দিন চৌধুরী বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি নৌকা প্রতীকে মোঃ মাকসুদ আলম জমাদার। বরুড়া উপজেলায় ভাউকসার ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকের আহমেদ জামাল মাসুদ এবং শাকপুর ইউনিয়নে বিএনপির স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব আবদুল খালেক মুন্সি।

 

নাঙ্গলকোট উপজেলার আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন রায়কোট (উত্তর) ইউনিয়নে মো. রফিকুল ইসলাম মজুমার, রায়কোট (দক্ষিণ) ইউনিয়নে আবুল কালাম ভূঁইয়া, আদ্রা (উত্তর) ইউনিয়নে মোহাম্মদ তাজুল ইসলাম মজুমদার, আদ্রা (দক্ষিণ) ইউনিয়নে মো. আবু ইউসুফ, জোড্ডা (পুর্ব) ইউনিয়নে মোহাম্ম নুরুল আফছার, বটতলী ইউনিয়নে আবদুল জলিল, দৌলখাঁড় ইউনিয়নে সৈয়দ মো. সাইফুর রহমান। এছাড়া জোড্ডা (পশ্চিম) ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. জসিম উদ্দিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

 

এদিকে লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়নে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকের মিজানুর রহমান, পেরুল উত্তর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের আবু সালেহ মোহাম্মদ কামাল হোসেন নির্বাচিত হয়েছেন।

এছাড়া লাকসাম উপজেলার বাকই দক্ষিণ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের আবদুল আউয়াল আবু নির্বাচিত হয়েছেন।

আরো পড়ুনঃ