কুমিল্লায় তেলের দাম বৃদ্ধির খবরে পাম্পে পাম্পে ভিড়

 

রুবেল মজুমদার।

সারাদেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধি খবর ছড়িয়ে পড়লে কুমিল্লা নগরীসহ জেলার বিভিন্ন পাম্পে উপচে পড়া ভিড় করেছেন মোটরসাইকেল আরোহীরা।

শুক্রবার (৫আগস্ট)রাত ১১টায় এ সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে জেলার বিভিন্ন পাম্পে মোটরসাইকেল আরোহীরা ভিড় করতে দেখা যায়।

সরেজমিনে গিয়ে রাত ১১টায় দেখায় যায়, নগরীর টমছমব্রিজ এলাকার কোনো পাম্পে তেল নাই,তবে মোটর সাইকেল আরোহীদের দীর্ঘ লাইন। তেলের জন্য অপেক্ষা করছেন। এ পাম্পে অনেকেই অভিযোগ করে বলেন, তেলের দাম বৃদ্ধির ফলে পাম্প মালিকরা পাম্প বন্ধ করে চলে যায়।

নগরীর চকবাজার এলাকার নুরুল হুদা পাম্পে গিয়ে একই চিত্র দেখা যায়,তবে পাম্পে একজন ব্যক্তির কাছে এক লিটার বেশি বিক্রি করছেন না তারা।

তবে এসব পাম্প মালিকগণ বলছেন ভিন্ন কথা,তারা বলছে পাম্পে তেল না থাকায় চাহিদামত আরোহীদের তেল দিতে পারছেন না।এখানে তাদের করনীয় করেনি কিছু নেই।

শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে নতুন তেলের দাম কার্যকর খবরে একই চিত্র জেলার দেবিদ্বার উপজেলা তেলের পাম্পগুলো।তবে দাম বৃদ্ধির খবরে বেশিভাগ পাম্প মালিক পাম্প বন্ধ করে চলে যায়।

উল্লেখ্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় প্রজ্ঞাপন অনুসারে শুক্রবার (৫ আগস্ট) দিবাগত রাত থেকে প্রতি লিটার ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোল ১৩০ টাকা নির্ধারণ করা হয়।

আরো পড়ুনঃ