কুমিল্লা জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযানঃ পাবলিক শৌচাগার এখন গোডাউন

কুমিল্লা জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযানঃ পাবলিক শৌচাগার এখন গোডাউ

নেকবর হোসেন।।

কুমিল্লা মহানগরীতে জনগনের প্রয়জনীয় শৌচাগারের সংকট,সেই সংকটের মাঝে নগরীর মুগলটলী এলাকায় স্থাপিত সিটি কর্পোরেশনের শৌচাগারটি ইজারা নিয়ে বিশাল একটা অংশ গোডাউন হিসেবে ভাড়া দিয়ে রেখেছে ঠিকাদার। এ অভিযোগে গতকাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আবু সাঈদ এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে গোডাউন দখলমুক্ত করা

হয়েছে এবং এ ইজারাদার যেন অার এ শৌচাগার পরিচালনা না করতে পারে এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিটি করপোরেশন

কে আহবান জানান।এদিকে

টানা ৪৮ দিন ধরে চলছে কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর ফুটপাত দখলমুক্ত করার অভিযান। অবৈধ স্থাপনা সরানোর সহ নগরীতে যত্রতত্রভাবে দখল করে রাখা সরকারী স্থাপনা উদ্বার সহ নিয়মিত অভিযান পরিচালনা করে অাসছে কুমিল্লা জেলা প্রশাসন। জেলা মাসিক আইনশৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক, নগরীর যানজট নিরসন করে জনগণের চলাচলের উপযোগী করে তুলতে। প্রতিদিনই নগরীতে উচ্ছেদ অভিযান পরিচালনা করছেন জেলা প্রশাসনের একদল উদ্যমী তরুণ ম্যাজিস্ট্রেট।ফুটপাত দখলমুক্ত করার পাশাপাশি ফুটপাতের উপর স্থাপিত অবৈধ স্থাপনা সরিয়ে ফেলা হচ্ছে। টাউন হল এর সৌন্দর্য বর্ধনে সবুজায়ন করা হয়েছে। গতকাল মোগলটুলি এলাকা হতে রাজগঞ্জ পর্যন্ত রাস্তা ফুটপাত দখলমুক্ত করার অভিযান পরিচালনা করা হয়। সিটি কর্পোরেশনের সহায়তায় অভিযান পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসন কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাঈদ। এসময় তাকে আনসার সদস্যগন সহযোগিতা করেন।

অভিযানের বিষয়ে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাঈদ জানান,জেলা আইনশৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক ও জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীরার নেতৃত্বে কমিল্লা নগরীতে জনগণের চলাচলের সুবিধার্থে সকল রাস্তা ফুটপাত দখলমুক্ত করা হচ্ছে। এটি একটি চলমান প্রক্রিয়া এ অভিযান অব্যাহত থাকবে।

আরো পড়ুনঃ