কুমিল্লা সিটি নির্বাচন সুুষ্ঠ করতে প্রধান নির্বাচন কর্মকর্তার নিকট মেয়র প্রার্থী কায়সারের ৭ প্রস্তবনা

 

জহিরুল হক বাবু।।

কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন সুষ্ঠ করতে রির্টানিং কর্মকর্তার বরাবরে লিখিত ৭ প্রস্তাবনা দিয়েছেন স্বতন্ত্র প্রাথী নিজাম উদ্দিন কায়সার।

মঙ্গলবার বেলা ১২ টায় কুসিক নির্বাচনের রির্টানিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরীর নিকট এ প্রস্তাবনার লিখিত কপি দেন তিনি।

পরে নগরীর ধর্মসাগরস্থ নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রস্তাবনাগুলো তুলে ধরেন।

লিখিত ৭ দফা প্রস্তবনায় স্বতন্ত্র প্রাথী নিজাম উদ্দিন কায়সার বলেন , ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনসহ সকল নির্বাচনে দিনের ভোট রাতে, কেন্দ্র দখল ভোটার শৃন্য কেন্দ্রসহ বিভিন্ন বিষয়ে বিশ্লেষন করে দেখা যায় জনগনের মধ্যে সেই ভয় আতংক ও সন্দেহ বিরাজ করছে।

ভোটারদের ভয় ও শংকামুক্ত পরিবেশের বিষয়ে আশ্বস্ত করতে হবে। ইভিএম বাতিল করে ব্যালেট পেপারে স্বচ্ছ ব্যালেট বক্সে ভোট গ্রহন করতে হবে। সিটি কর্পোরেশন এলাকায় কর্মরত প্রশাসন ও সহকারি পুলিশ পরিদর্শক থেকে সহকারি পুলিশ সুপার পদদারীদের বদলী করতে হবে।

নির্বাচনে স্থাপিত সিসি ক্যামেরা প্রার্থীদের পর্যবেক্ষন করার সুযোগ দিতে হবে। নির্বাচনের সময় আদালতের গ্রেপ্তার পরোয়ানা ছাড়া নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানির না করার দাবী জানাচ্ছি।

প্রতীক বরাদ্ধের পর দুজন নির্বাচন কমিশারের নেতৃত্বে কয়েকটি টিম নির্বাচন এলাকায় অবস্থান করতে হবে এবং প্রার্থীদের অভিযোগ তড়িৎ ও সহজীকরনে হোয়াটস আপ টেলিগ্রাম, ম্যাসেঞ্জারসহ অনলাইন যোগাযোগ মাধ্যম ব্যবহার করার দাবী জানাচ্ছি।

আরো পড়ুনঃ