ক্রিকেটের ইতিহাসে প্রথম লাল কার্ড পেলেন নারিন

স্পোর্টস ডেস্ক নিউজ।

লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন সুনীল নারিন
এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) প্রথমবার লাল কার্ডের সংযোজন করে উইন্ডিজ ক্রিকেট। এরিমধ্যে ১১টি ম্যাচ হয়ে গেলেও লাল কার্ড দেখাতে হয়নি আম্পায়ারকে। শেষ পর্যন্ত ১২তম ম্যাচে এসে পকেট থেকে লাল কার্ড বের করতেই হল আম্পায়ারকে।

রোববার সেইন্ট কিটস নেভিস প্যাট্রিয়টস ও ত্রিনিভাগো নাইট রাইডার্সের মধ্যকার ম্যাচে প্রথম লাল কার্ড পাওয়া দল ত্রিনিবাগো। ইতিহাসে প্রথমবার লাল কার্ড পান ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার সুনীল নারিন। লাল কার্ড পেয়ে নারিনকে ছাড়তে হয় মাঠ।

মূলত মন্থর ওভার রেটের জন্যই এবারের সিপিএলে কড়া শাস্তি হিসেবে রাখা হয়েছে লাল কার্ডের ব্যবস্থা। সেই শাস্তিরই অংশ সুনীল নারিনের পাওয়া এই লাল কার্ড।

নিয়ম অনুযায়ী ২০ ওভারের ইনিংস শেষ করার মোট সময় ৮৫ মিনিট। সিপিএলে এবার নিয়ম করা হয়, ইনিংসের ১৭তম ওভার শেষ করতে হবে ৭২ মিনিটের মধ্যে, ১৮তম ওভার শেষ করতে হবে ৭৬ মিনিট ৩০ সেকেন্ডের মধ্যে এবং ১৯তম ওভার শেষ করতে হবে ৮০ মিনিট ৪৫ সেকেন্ডের ভেতর।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিরুদ্ধে ত্রিনিবাগো নাইট রাইডার্স নির্ধারিত সময়ে ২০ ওভারের বোলিং কোটা পূর্ণ করতে পারেনি। তাই স্লো ওভার-রেটের দায়ে দলের একজন ক্রিকেটারকে মাঠের বাইরে যেতে হবে লাল-কার্ড দেখে।

নিয়ম অনুযায়ী নারিনকে মাঠের বাইরে পাঠায় দলের অধিনায়ক। ততোক্ষণে নারিন চার ওভার বোলিং করে ফেলেন।

নারিনের লাল কার্ড অবশ্য নাইট রাইডার্সের জয়ের পথে কোনও বাধা হয়নি। প্রথমে ব্যাট করে সেন্ট কিটস নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৭৮ রান করে। লক্ষ্য তাড়া করতে নেমে নাইট রাইডার্স ১৭.১ ওভারে ৪ উইকেটে হারিয়েই ১৮০ রান তুলে ম্যাচ জিতে যায়।তথ্য সূত্র দেশ টিভি অনলাইন

আরো পড়ুনঃ