গুজব মোকাবেলা ও বাংলাদেশের উন্নয়নের কথা প্রচারের উদ্দেশ্যে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে স্থাপন করা হলো ‘স্মার্ট কর্নার’।

 

জহিরুল হক বাবু।

শনিবার দুপুরে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে এই স্মার্ট কর্নার স্থাপন করা হয়।

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে আলোচনা সভায় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক কবির বিন আনোয়ার স্মার্ট কর্নার স্থাপনের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় তিনি বলেন, স্মার্ট দেশের জন্য দরকার স্মার্ট সরকার। আর সরকার যেহেতু দলীয় তাই একটি স্মার্ট সরকারকে সহায়তা করতে দরকার স্মার্ট দল। সেই উদ্দেশ্য থেকে স্মার্ট কর্নার স্থাপনের মাধ্যমে স্মার্ট দলে রূপান্তরের কার্যক্রম শুরু হয়েছে।

তিনি আরো বলেন, স্মার্ট কর্নার কার্যক্রমে প্রতিটি সেন্টারের জন্য কেন্দ্র থেকে কম্পিউটার, প্রিন্টার, ওয়াইফাই, ওয়েবক্যাম ইত্যাদি প্রযুক্তি যন্ত্রাদি সরবরাহ করা হবে। সেই সঙ্গে প্রতিটি সেন্টারে ৪ জন কর্মীকে প্রাথমিকভাবে প্রশিক্ষণ এবং পরবর্তী পর্যায়ে সকলকে প্রশিক্ষণ দেওয়া হবে। সারা দেশে আওয়ামী লীগের ৭৮ ইউনিটে এই স্মার্ট কর্নার স্থাপন করা হবে। এই স্মার্ট কর্নার থেকেই গুজব মোকাবেলা এবং সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারের পাশাপাশি নেতাকর্মীদের ডাটাবেজ তৈরির কাজ করা হবে বলেও জানান তিনি।

আলোচনাসভা শেষে আওয়ামী লীগ কার্যালয়ে স্থাপনকৃত স্মার্ট কর্নারের পরিদর্শন করেন কবির বিন আনোয়ার।

এ সময় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাতসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলে

আরো পড়ুনঃ