বিএনপি–জামায়াতকে নিষিদ্ধ নিয়ে যে হুঁশিয়ারি দিলেন নিখিল

রাজনীতি ডেস্ক নিউজ।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগের সমাবেশ।
১৯৭৫ সালের ১৫ আগস্টের মূল সুবিধাভোগী বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। তার সন্তান সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমান বিদেশে অবস্থান করে বিএনপির সমাবেশে ভার্চ্যুয়ালি বক্তব্যে যুব ও ছাত্রসমাজকে দেশ ধ্বংসের জন্য লেলিয়ে দিচ্ছেন। তিনি (তারেক রহমান) আরেকটা ১৫ আগস্টের ঘোষণা দিচ্ছেন। তাই দেশে ফিরিয়ে এনে তারেক রহমানের বিচার কার্যকর করা জরুরি হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে এসব কথা বলেন বক্তারা। তারা আরও বলেন, বিএনপি-জামায়াতের রাজনীতি নিষিদ্ধ না করা হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

যুবলীগ এ সমাবেশের আয়োজন করে। সেখানে মূলত যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান বক্তব্য দেন। সমাবেশ শেষে বিভিন্ন দাবিতে নির্বাচন কমিশন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দেয় যুবলীগ।

সমাবেশে সভাপতির বক্তব্যে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, ১৫ আগস্ট নিয়ে কিছু বলার আমার কাছে সবচেয়ে কঠিন। আগস্টের হত্যাকাণ্ড মূলত ছিল ১৯৭১ সালের পরাজিত শক্তির এবং তাদের আন্তর্জাতিক দোসরদেরই। যার লক্ষ্য ছিল এ দেশ থেকে মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতাসংগ্রামের ইতিহাস ও বঙ্গবন্ধুকে এ দেশ থেকে চিরতরে বিলীন করে দেওয়ার চক্রান্ত। জিয়াউর রহমান ১৫ আগস্ট হত্যাকাণ্ডের মূল মাস্টারমাইন্ড (মূল পরিকল্পনাকারী) ছিলেন।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা হাল ধরে দাঁড়িয়েছিল বলে মাথা উঁচু করে দাঁড়াতে পারছি মন্তব্য করে শেখ ফজলে শামস পরশ বলেন, ‘একটা সভ্য জাতি হিসেবে নিজেদের পরিচয় দিতে পারি। তা না হলে এদের হাতে যদি দেশ চলে যেত, আজকে কী অবস্থায় দেশ পরিণত হতো, চিন্তা করলে গা শিউরে ওঠে।

এ সময় যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান বলেন, সাজাপ্রাপ্ত আসামিকে দেখা যায় বিএনপির বিশাল বিশাল সমাবেশে ভার্চ্যুয়ালি এসে বক্তব্য দিচ্ছেন, উসকানি দিচ্ছেন। দেশটাকে ধ্বংস করার জন্য যুবসমাজ, ছাত্রসমাজকে লেলিয়ে দিচ্ছেন।

স্মারকলিপি প্রদানের পর দেশ কোন পথে হাঁটছে, তা দেখবেন উল্লেখ করে মাইনুল হোসেন খান বলেন, যদি বিএনপি-জামায়াতের রাজনীতি নিষিদ্ধ না করা হয়, আর যদি তারেক রহমানকে ফিরিয়ে এনে তার সাজা বাস্তবায়ন না করা হয়, রাজপথে কঠিন কর্মসূচির মধ্য দিয়ে বাধ্য করব প্রশাসনকে আমাদের আহ্বান বাস্তবায়ন করার জন্য।সূত্র দেশ টিভির অনলাইন

আরো পড়ুনঃ