বিএনপি নির্বাচনে এলে তাদের ভরাডুবি হবে তাই আসতে ভয় পায়: কুমিল্লায় তথ্যমন্ত্রী

 

বিশেষ প্রতিনিধি।।

কুমিল্লায় বুধবার নজরুলের ১২৩ তম জন্মজয়ন্তীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সময়ের সঙ্গে কুমিল্লায় ব্যাপক উন্নয়ন হয়েছে দাবি করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, কুমিল্লায় এখন উঁচু দালানকোঠা তৈরি হয়েছে। সড়ক প্রশস্ত হয়েছে। এগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের বহিঃপ্রকাশ। তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি ইউনিয়ন পরিষদ নির্বাচন, সংসদ নির্বাচন, সিটি নির্বাচন কোথাও অংশ নিতে চায় না। কারণ তারা জানে, নির্বাচনে এলে তাদের ভরাডুবি হবে। আমি চাই, বিএনপি ভীতি কাটিয়ে নির্বাচনে অংশগ্রহণ করুক।
বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহ্‌মুদ।

জেলা প্রশাসন ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় কুমিল্লায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মজয়ন্তী উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহ্‌মুদ বলেন,নজরুলের সঙ্গে কুমিল্লার নিবিড় সম্পর্ক ছিল। তিনি এখানে তার স্ত্রী নার্গিসকে নিয়ে কবিতা লেখেন।’

এর আগে বেলা ১১টায় বেলুন উড়িয়ে তিন দিনব্যাপী নজরুল জন্মজয়ন্তীর উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানে বক্তব্য দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি), কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও খিলখিল কাজী। স্বাগত বক্তব্য দেন সংস্কৃতি সচিব মো. আবুল মনসুর।

ছাড়া স্মারক বক্তব্য দেন নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক। অনুষ্ঠানে ধন্যবাদ জানান কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। আলোচনার পর অতিথিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

আরো পড়ুনঃ