ভিক্টোরিয়া কলেজের ১২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নেকবর হোসেন।

নানা কর্মসূচির মধ্যদিয়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ১২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (২৪ নভেম্বর) সকাল ১০টায় হৃদয়ে বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল সাড়ে ১০টায় কলেজের প্রতিষ্ঠাতা রায় বাহাদুর আনন্দ চন্দ্র রায়ের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বেলা দেড়টায় কলেজের তিন মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বিকেল সোয়া ৪টায় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ ড. আবু জাফর খান। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করেছে কলেজ প্রশাসন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণিল সাজে ঢেলে সাজানো হয় কলেজ প্রাঙ্গণে। কলেজের নবীন-প্রবীণ শিক্ষার্থীদের অংশগ্রহণে দারুণ আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়।

কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শাজাহান জানান, এ অঞ্চলের উচ্চ শিক্ষার বিস্তারে ভিক্টোরিয়া সরকারি কলেজের ভূমিকা অনবদ্য। এ কলেজের লাখ লাখ শিক্ষার্থী আজ উচ্চ আসনে। গত বছর করোনার কারণে প্রতিষ্ঠাবার্ষিকী ভালোভাবে উদযাপন করা যায়নি। এবার করোনার প্রকোপ কমে যাওয়ায় মনে রাখার মতো কর্মসূচির আয়োজন করেছি।

কলেজ অধ্যক্ষ ড. আবু জাফর খান বলেন, মুজিব শতবর্ষে হৃদয়ে গেঁথে রাখার মতো একটি প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজন করতে পেরে গৌরববোধ করছি। শিক্ষক-ছাত্র সকলের অংশগ্রহণ ও সহযোগিতায় সুন্দর দিন পার করলাম।

আরো পড়ুনঃ