মেসি ম্যাজিকে ইউএস ওপেনের ফাইনালে মায়ামি

স্পোর্টস ডেস্ক নিউজ।

ইউএস ওপেন কাপের সেমিফাইনালের টাইব্রেকারে এফসি সিনসিনাটিকে হারিয়ে ফাইনালে উঠেছে লিওনেল মেসির ইন্টার মায়ামি। সেমি-ফাইনালের আগে মেসি ৭ ম্যাচের প্রতিটিতেই গোল করেছিলেন, তবে এদিন গোল না পেলেও দুটি অ্যাসিস্ট করে ফাইনালে তুলেছেন দলকে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর ৫টায় সিনসিনাটির মুখোমুখি হয় মায়ামি। ফাইনালে ওঠার লড়াইয়ে ম্যাচের ৬৭ মিনিট পর্যন্ত ২-০ গোলে পিছিয়ে ছিল মায়ামি। এরপর সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে নির্ধারিত সময়ে ম্যাচ সমতায় আছে লিওনেল মেসির দল।

৬৮ মিনিটের লিওনেল মেসির অসাধারণ ফ্রি-কিক থেকে লিওনার্দো ক্যাম্পানার গোলে ব্যবধান কমায় মিয়ামি। পরের গোল হয় ডি বক্সের অনেকখানি দূর থেকে মেসির বাড়িয়ে দেওয়া বল ক্যাম্পানা শুধু মাথা ছোঁয়ান, তাতেই সমতায় ফেরে মিয়ামি।

এরপর অতিরিক্ত সময়ের শুরুতেই লিড নেয় মায়ামি। ৯৩ মিনিটের মাথায় জোসেফ মার্তিনেজের গোলে এগিয়ে যায় মায়ামি। কিন্তু লিড ধরে রাখতে পারেননি বেশীক্ষণ। ১১৪ মিনিটে জাপানি অ্যাটাকিং মিডফিল্ডার ইয়ুয়া কুবো সিনসিনাটিকে সমতায় ফেরান।

এরমর ম্যাচ গড়াউ টাইব্রেকারে। প্রথম চার শটেই গোল করেন দুই দলের খেলোয়াড়েরা। মায়ামির গোলকিপার ড্রেক ক্যালেন্ডার সিনসিনাটির নিক হ্যাগল্যান্ডের নেওয়া শেষ শটটি রুখে দেন। মিয়ামির হয়ে পঞ্চম শটে গোল করেন বেঞ্জামিন ক্রেমাশি। আর তাতেই ৫-৪ ব্যবধানে জিতে ফাইনাল নিশ্চিত করে লিওনেল মেসির দল।

অন্য সেমিফাইনালে হিউস্টন ডায়নামো–রিয়াল সল্ট লেকের মধ্যে জয়ী দলের বিপক্ষে আগামী ২৭ সেপ্টেম্বর ফাইনালে মুখোমুখি হবে মিয়ামি।তথ্য সূত্র দেশ টিভির অনলাইন

আরো পড়ুনঃ