২১আগস্ট গ্রেনেড হামলা বিশ্বের একটি নজিরবিহীন হত্যাকান্ড ঘটে-এমপি বাহার

 

নেকবর হোসেন।।

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক বাহা উদ্দিন বাহার বলেছেন, ২১ আগষ্ট আজকের দিন বাংলাদেশের জন্য অত্যন্ত্য দুঃখের দিন।

সারা বাংলাদেশের মানুষ যখন সন্ত্রাসী কর্মকান্ডে হতাশ ছিলো ২০০৪ সালের এই দিনে আমাদের নেত্রী বাংলাদেশ ঢাকায় আওয়ামীলীগের ব্যানারে এক সন্ত্রাস বিরোধী সমাবেশ ডাকে। আমাদের নেত্রী তখন বাংলাদেশের মানুষের মধ্যমনি ছিলে- সেই সভায় পর্যায় ক্রমে গ্রেনেড হামলা করা হয়।

বিশ্বের একটি নজিরবিহীন হত্যাকান্ড ঘটে। সেই হামলায় আমাদের নেত্রী আইভি রহমানসহ ২৩ জন নেতাকর্মী নিহত হয়।

একটা সময় যখন বাংলাদেশের মানুষ সন্ত্রাসী কর্মকান্ডে অতিষ্ঠ ছিলো। বাংলা ভাই তৈরী করে মানুষ হত্যা করা হত , তখন আমাদের নেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের নিরাপত্তার কথা চিন্তা করেছেন।

আর তাই আমাদের নেত্রীকে থামিয়ে দিতে ২০০৪ সালের সেই মিটিংয়ে গ্রেনেড হামলা করে সব তছনছ করে দেয়। আল্লাহর অশেষ মেহেরবানী আমাদের নেত্রী বেঁচে যান। শাহাদাত বরন করেন অনেকে।

আমাদের নেত্রী যখন বাংলাদেশের মানুষের কথা বলেছেন তখনই তাঁর উপর হামলা করা হয়েছে।

তিনি আরো বলেন, শান্তির কুমিল্লাকে অশান্ত করার কোন সুযোগ নাই। যারা এক সময় পূরালী চত্বর থেকে টমছমব্রীজ পর্যন্ত দোকানপাট স্থাপনা ভেঙ্গে আতংক ছড়ানোর চেষ্টা করেছিলো- তাদেরকে আমরা পূবালী চত্বরে গণ জামায়েত ডেকে বলেছিলাম- কুমিল্লাকে অশান্ত করার কোন সুযোগ নেই। আমি কুমিল্লাবাসীকে বলতে চাই- আবারো জাতীয় নির্বাচন আসছে। সবাইকে নৌকার পক্ষে কাজ করতে হবে। বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করতে হবে।

তিনি আরো বলেন, ১৯৭৫ সালে যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছিলো তারাই ২১ শে আগষ্ট গ্রেনেড হামলা করে আমাদের নেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছে। আল্লাহর অশেষ রহমত তিনি বেঁচে গেছেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি।

আওয়ামীলীগের নেতাকর্মীরা রাজপথে থাকতে ভয় পায় না, যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা মৃত্যুকে ভয় পায় না। আমরা জীবন দিয়ে স্বাধীনতা এনেছি। বাংলাদেশে কোন ভাবেই সন্ত্রাস ও জঙ্গীবাদকে প্রশ্রয় দেয়া হবে না।

তিনি রবিবার বিকালে কুমিল্লা টাউন হল মাঠে ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে কুমিল্লা মহানগর আওয়ামীলীহ, সদর উপজেলা আওয়ামীগসহ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের আয়োজনে বিক্ষোভ মিছিল এবং গণ জমায়েতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সমাবেশ শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল কুমিল্লা নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। মিছিলে অংশ নেতা কর্মীরা ২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় জড়িত সকলের বিচার দাবী করেন এবং ভবিষ্যতে বাংলাদেশে সন্ত্রাস জঙ্গিবাদের আশ্রয় দেয়া হবে না বলে শ্লোগান দেন।

আরো পড়ুনঃ