আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে  মাননীয় এল জি আর ডি মন্ত্রী তাজুল ইসলাম গরুর হাট নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে  মাননীয় এল জি আর ডি মন্ত্রী তাজুল ইসলাম গরুর হাট নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

ডেস্ক নিউজ।।

মুসলমানদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে অনলাইনের পাশাপাশি যথাযথ স্বাস্থ্যবিধি এবং সরকারি অন্যান্য নির্দেশনা মেনে সারাদেশে কোরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অনলাইনের মাধ্যমে পশু কেনা-বেচার জন্য সকল ব্যবস্থা করা হয়েছে। অনলাইনে পশু ক্রয়-বিক্রয়ে মানুষকে উৎসাহী করতে হবে। স্বশরীরে পশুর হাট যেন যথাযথ স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব মেনে পরিচালনা করা হয় সে ব্যবস্থাও গ্রহণ করা হবে।

পশুর হাটে ক্রেতা-বিক্রেতা প্রত্যেকের তাপমাত্রা মাপার যন্ত্র এবং হাত ধোয়ার জন্য পর্যাপ্ত বেসিন, পানি এবং জীবাণুনাশক সাবান রাখার এবং পশু কোরবানির পর ২৪ ঘন্টার মধ্যে বর্জ্য অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

সার্বিক বিষয় তদারকির জন্য জনপ্রতিনিধিদের অংশগ্রহণ অপরিহার্য। তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার, পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যানদের অন্তর্ভুক্ত করা হয়েছে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইতিমধ্যে জনগণকে সচেতন করার জন্য গণমাধ্যমে ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হচ্ছে।

আজ স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে অনলাইনে আয়োজিত পবিত্র ঈদুল আযহা-২০২১ইং উপলক্ষে পশুরহাট ব্যবস্থাপনা, নির্দিষ্ট স্থানে পশু কোরবানি ও পশুর বর্জ্য ব্যবস্থাপনার প্রস্তুতি পর্যালোচনায় আন্তঃমন্ত্রণালয় সভায়।

আরো পড়ুনঃ