করোনার টিকা পাচ্ছেন প্রাথমিকের সব শিক্ষক…গণশিক্ষা প্রতি মন্ত্রী

করোনার টিকা পাচ্ছেন প্রাথমিকের সব শিক্ষক…গণশিক্ষা প্রতি মন্ত্রী।
যেকোনো সময় খুলবে স্কুল।

পথিকৃত ডেস্ক।।

করোনার টিকা পাচ্ছেন প্রাথমিকের সব শিক্ষক
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, আগামী এক সপ্তাহের মধ্যে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষককে করোনাভাইরাসের ভ্যাকসিন দেয়ার কাজ সম্পন্ন হবে। আমরা যেকোনো সময় স্কুল খুলে দেবো। মঙ্গলবার বেলা ১১টায় বাংলাদেশ সচিবালয় ক্লিনিকে করোনার টিকা নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

টিকা নেয়ার পর অনুভূতি ব্যক্ত করে গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, আমার কাছে স্বাভাবিক মনে হলো, আমরা অন্যান্য যে ইনজেকশন নিই, তার চেয়ে আমার কাছে অনেক আরামদায়ক মনে হলো।

প্রাথমিকের প্রায় চার লাখ শিক্ষক-কর্মকর্তার উদ্দেশে জাকির হোসেন বলেন, প্রধানমন্ত্রী এতটাই আন্তরিক শিক্ষার প্রতি, উনি সোমবার এবং এর আগেও আমাকে ফোন দিয়ে বলেছেন যে, তোমার সব শিক্ষককে টিকা দিয়ে নাও, আমরা যেকোনো সময় স্কুল খুলে দেবো। যাতে আমার কোনো শিক্ষক আওতার বাইরে না থাকে।

শিক্ষক-কর্মকর্তাদের জন্য কবে থেকে টিকা কার্যক্রম শুরু হবে, এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষকদের জন্য এরই মধ্যে প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন, আমরা যেকোনো সময় মঙ্গলবার থেকে সাতদিনের মধ্যে টিকা নেয়া শেষ করব।

গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, আমি নিজেও নিয়েছি, আমাদের সচিবসহ সবাই নিয়েছেন। তাদের কোনো রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমার এলাকায়ও নিয়েছেন, তাদেরও কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমি অনুরোধ করব, আমার শিক্ষকদের, যারা টিকার আওতায় পড়বেন চল্লিশোর্ধ বয়সের, সবাইকে টিকা নেয়ার জন্য অনুরোধ করব।

 

 

 

আরো পড়ুনঃ