কুমিল্লায় নারী কাউন্সিলর ১০০ জনকে টিকা পুশ করার ঘটনায় তদন্ত কমিটি

কুমিল্লায় নারী কাউন্সিলর ১০০ জনকে টিকা পুশ করার ঘটনায় তদন্ত কমিটি

বিশেষ  প্রতিনিধি।।

কুমিল্লায় নারী কাউন্সিলর নাদিয়া নাছরিন নিজ কার্যালয়ে ১০০ জনের শরীরে মডার্নার টিকা পুশ করার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

শুক্রবার (১৩ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন।

তিনি বলেন, এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যদের ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্ত কমিটিতে কুমিল্লার সিভিল সার্জন কার্যালয়ের সমন্বয়ক ডা. হাসান মাহমুদ ইকবালকে প্রধান করা হয়েছে। বাকি দুই সদস্য হলেন- কুমিল্লা সিটি করপোরেশনের মেডিকেল অফিসার চন্দনা দেবনাথ ও ইপিআই সুপারিনটেনডেন্ট আবু তাহের মজুমদার।

অভিযুক্ত নারী কাউন্সিল নাদিয়া নাছরিন জানান, আমি এই ঘটনার দায় স্বীকার করে দুঃখ প্রকাশ করছি।

আমি যেহেতু আগে স্বাস্থ্যকর্মী ছিলাম তাই জনগণের স্বার্থে এই কাজ করেছি। আর যারা রেজিস্টেশন করেছেন, তাদের টিকা পুশ করেছি।

এমন না যে টিকাগুলো আমার পরিবারের সদস্যদের দিয়েছি। এ ঘটনাটি আমার জীবনের বড় একটি ভুল। আমি বুঝতে পারিনি বিষয়টি এত দূর যাবে।

উল্লেখ্য, গত ৯ আগস্ট নগরীর গাংচর এলাকায় হারুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের টিকা কেন্দ্রে গণটিকা দেওয়া নিয়ে ঝামেলা হয়। অবশিষ্ট টিকা সরকারি নির্দেশনা অমান্য করে কাউন্সিলর তার কার্যালয়ে নিয়ে আসেন।

এ সময় কাউন্সিলর নিজে ১০০ জনের শরীরে টিকা পুশ করেন। এ ঘটনার একটি ছবি ভাইরাল হলে কুমিল্লাজুড়ে আলোচনা-সমালোচনা শুরু হয়। বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নজরে আসে। পরে মন্ত্রণালয়ের নির্দেশে জেলা স্বাস্থ্য বিভাগ তদন্ত কমিটি গঠন করে।

আরো পড়ুনঃ