কুমিল্লা নগরীতে আজকের কঠোর লকডাউন চলছে

কুমিল্লা নগরীতে আজকের কঠোর লকডাউন চলছে

বিশেষ প্রতিনিধি।।

করোনাভাইরাসের বিস্তার রোধে আজ বৃহস্পতিবার থেকে পরবর্তী ৭ দিন কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। এটি বাস্তবায়ন করতে সংশ্লিষ্টদের কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।সকাল থেকে শুরু হয়েছে সাত দিনের কঠোর বিধিনিষেধ। কুমিল্লাসহ সব জায়গাতেই কঠোর লকডাউন নিশ্চিত করতে মাঠে নেমেছে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার এবং সেনাবাহিনী। ভোর থেকেই রাস্তার মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে তারা। মেইনরোডগুলো ফাঁকা থাকলেও রাজধানীর অলিগলি এবং বাজারগুলোতে রয়েছে মানুষের জটলা। কুমিল্লায় সেনাবাহিনী ও বিজিবির ১৩টি টিম সার্বক্ষণিক মাঠে থাকবে বলেও জানানো হয়েছে।

এছাড়া নগরীতে বিজিবির চারটি টহল দল ছাড়াও পুরো জেলায় সেনাবাহিনীর ৯টি টহল দল কাজ করবে। কুমিল্লার ১৭টি উপজেলায় প্রত্যেক নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচালিত মোবাইল কোর্ট ছাড়াও গৌরীপুর, বুড়িচং, বরুড়া ও লাকসামে থাকবে অতিরিক্ত মোবাইল টিম।নগরীরর কান্দিরপাড়, রাজগঞ্জ, টমসমব্রীজ ও আলেখারচরেও দায়িত্ব পালন করবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা।

এদিকে কুমিল্লায় করোনা পরিস্থিতি ক্রমাগত অবনতির দিকেই যাচ্ছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। পুরো জেলাতেই করোনা সংক্রমণের ভয়ানক চিত্র ফুটে উঠছে। সবচেয়ে খারাপ অবস্থা কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার।

সংক্রমণের এক তৃতীয়াংশই নগরীতে। কঠোর লকডাউনে বলা হয়েছে বিনা প্রয়োজনে কেউ ঘরের বাইরে বের হতে পারবে না। কিন্তু দেখা যায় মেইন রোডগুলো ফাঁকা থাকলেও অলিগলিতে রয়েছে মানুষের জটলা।

আরো পড়ুনঃ