তিতাসে কৃষক মজিবুরের চলাচলের পথ বন্ধ করে দিয়েছে প্রভাবশালী আবুল কাশেম।।

তিতাসে কৃষক মজিবুরের চলাচলের পথ বন্ধ করে দিয়েছে প্রভাবশালী আবুল কাশেম।

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লার তিতাস উপজেলার কড়িকান্দি ইউনিয়নের কড়িকান্দি গ্রামের ফেজুদ্দিন ভূইয়ার ছেলে কৃষক মোঃ মজিবুর রহমান ভূইয়ার বাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ ওঠেছে। বড়ই কাটা দিয়ে চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে পথ বব্ধ করে দিয়েছে প্রতিবেশী আব্দুর রাজ্জাকের ছেলে আবুল কাশেম গং। সরেজমিনে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। কৃষক মজিবুর রহমান ও তার পরিবার যে পথ দিয়ে চলাচল করে সেটি কাটা দিয়ে বন্ধ করে দিয়েছে আবুল কাশেম।

এই বিষয়ে ভুক্তভোগী মজিবুর ও তার স্ত্রী বলেন, আবুল কাশেম, কালাম, ওহাব, নজরুল , বাবুল অবৈধ ড্রেজার ব্যবহার করে বালু দিয়ে মাটি কেটে বাড়ি তৈরি করেছে। তাদের ড্রেজার দিয়ে মাটি কাটার কারণে আমার ৫ শতক জায়গা ভেঙ্গে যায়। আমি তিতাস থানায় ও কুমিল্লা জেলা প্রশাসনের নিকট প্রতিকার চেয়ে আবেদন করলে তারা আমার জায়গাটি ভরাট করে দিবে বলে ৪ বছর ঘুরায় কিন্তু ভরাট করে দেয় না। বরং তারা আমার পরিবারকে হুমকি ধমকিসহ মারধর করতে আসে। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। এই বিষয়ে আদালতে কয়েকটি মামলাও চলমান রয়েছে।

অপরদিকে আবুল কাশেম বলেন, দেখেন আমরা এলাকায় ছিলাম না। মজিব আমার দেড় শতক জায়গা দখল করে রেখেছে। এই জন্যই আমার জায়গায় আমি বেড়া দিয়েছি। চলাচলের পথ তো আর বন্ধ করা যাবে না। মানবিক কারণেই রাস্তা দিতে হবে। তবে আমার দখলকৃত জায়গা ছেড়ে দিলে আমি রাস্তা খুলে দিব। এলাকার লোকজন সমাধান করে দিলে তাতেও আমার কোন আপত্তি নাই।

আরো পড়ুনঃ