মালদ্বীপকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক।

মালদ্বীপের বিপক্ষে দারুণ এক জয় দিয়ে বিশ্বকাপের প্রাক বাছাইয়ের প্রথম রাউন্ড শেষ করল বাংলাদেশ। বসুন্ধরা কিং অ্যারেনায় মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়ে বিশ্বকাপের দৌড়ে টিকে রইল জামাল ভুঁইয়ারা।

এই ম্যাচটা ছিল বেশ চাপের। ম্যাচটা হারলে আগামী এক বছর বসেই কাটাতে হতো হাভিয়ের কাবরেরার শিষ্যদের। এখন এই ম্যাচে জয় পাওয়ায় আগামী বছরে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ৬টি ম্যাচ খেলবে লাল-সবুজরা। ফিলিস্তিন, অস্ট্রেলিয়া ও লেবাননের বিপক্ষে হোম এন্ড অ্যাওয়েতে ২টি করে ম্যাচ খেলবেন জামালরা।

বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই মালদ্বীপের বিপক্ষে চাপ তৈরি করে বাংলাদেশ। সেই চাপ থেকে সফলতা বের করে আনে ম্যাচ শুরুর ১১ মিনিটের মাথায়। বাইলাইনের কাছ থেকে ফাহিমের ক্রস থেকে বল পেয়ে গোলটি করেন রাকিব। এরপর আরো সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে তবে কাজে লাগাতে পারেননি ঠিকঠাক।

রাকিব হোসেনের গোলে ১-০ গোলে এগিয়ে যাওয়া বাংলাদেশের দারুণ সম্ভাবনা ছিল এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করার। কিন্তু ম্যাচের ৪৬ মিনিটের সময় ফাঁকা গোলপোস্ট পেয়ে মালদ্বীপকে সমতায় ফেরান ইব্রাহীম হাইসাম।

এরপর দ্বিতীয়ার্ধের খেলা শুরুর প্রথম মিনিটেই (৪৬) ফয়সাল আহমেদ ফাহিমের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ৫৯ মিনিটের মাথায় লাল কার্ড পেয়ে সোহেল রানা মাঠ ছাড়ায় দশ জনের দলে পরিণত হয় বাংলাদেশ।

তবে চাপ বেড়ে গেলেও খেই হারায়নি লাল-সবুজরা। নির্দিষ্ট সময় খেলার পর অতিরিক্ত ৬ মিনিট দেওয়া হলে বাংলাদেশকে চেপে ধরতে গেলে যোগ করা সময়ের চার মিনিটে মালদ্বীপের আহনাফ রশীদ না লাল কার্ড। তখনই ছিটকে যায় তারা।

শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়েন হাভিয়ের কাবরেরার শিষ্যরা।তথ্য সূত্র দেশ টিভির অনলাইন

আরো পড়ুনঃ