মুজিববর্ষে ৪র্থ জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে শীর্ষক আলোচনা সভা

মুজিববর্ষে ৪র্থ জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে শীর্ষক আলোচনা সভ

পথিকৃত ডেস্ক।।

জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য , টেকসই উন্নয়ন সমৃদ্ধ দেশ, নিরাপদ খাদ্যের বাংলাদেশ। এই প্রতিপাদ্যকে সামনে রেখে । মুজিব বর্ষে ৪র্থ জাতীয় নিরাপদ খাদ্য দিবস ২০২১ উদযাপন উপলক্ষে খাদ্যের নিরাপদতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার সকাল ১১ঘটিকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষের আয়োজনে ও কুমিল্লা জেলাপ্রশাসক এর সহযোগিতায় জেলাপ্রশাসন সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব মোঃ শওকত ওসমান ,অতিরিক্ত সচিব উপ-পরিচালক স্থানীয় সরকার কুমিল্লা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আবুল ফজর মীর ,সৃজন শীল জেলাপ্রশাসক কুমিল্লা জেলা প্রশাসক বলেন জনস্বাস্থ্য নিশ্চিত করতে নিরাপদ ও পুষ্টিকর খাবারের কোন বিকল্প নেই।

অনিরাপদ খাদ্য গ্রহনে ক্যান্সার , কিডনিরোগ, বিকলঙ্গতাসহ মারাত্নক স্বাস্থ্যঝুকির সৃষ্টি হয়।
এজন্য সংশ্লিষ্ট সকল সংস্থার সমন্বয়ে আইনের যথাযথ প্রয়োগ ও নিরাপদ খাদ্য বিষয়ে জনসচেতনতা মূলক কার্যক্রম আরো অত্যন্ত জরুরি।সভাপতি ও অতিরিক্ত সচিব বলেন ,বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কার্যক্রম সর্বসাধারনকে অবহিতকরণ এবং নিরাপদ খাদ্য উৎপাদন আমদানি প্রক্রিয়াকরণ মজুত সরবরাহ বিপণন ও বিক্রয় সংশ্লিষ্ট কার্যক্রম বিষয়ে সর্বস্তরের জনসচেতন বৃদ্ধির প্রধান লক্ষ্য।

প্রতিবছরের ২ ফেব্রুয়ারি দিবসটি উপলক্ষে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে অনুষ্ঠানের আয়োজন করায় ধন্যবাদ গ্যাপন করেন। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ভূক্তা অদিকার কুমিল্লার সহকারী পরিচালক জনাব মোঃ আসাদুল ইসলাম। প্রেজেন্ট্রশন উপস্থাপন করেন জনাব মোঃ আরিফুল হাছান ,জেলা নিরাপদ খাদ্য অধিদপ্তর।
এ সময় বিভিন্ন পেষার ব্যাক্তি গণ আলোচনায় অংশ নিয়ে নিজ নিজ মতামত প্রকাশ করেন ।

আরো পড়ুনঃ