কুমিল্লার শিক্ষাঙ্গনে প্রাণচঞ্চল -সকলের মাঝে স্বস্তি ফিরে এসেছে 

কুমিল্লার শিক্ষাঙ্গনে প্রাণচঞ্চল -সকলের মাঝে স্বস্তি ফিরে এসেছে

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লা মহানগরসহ জেলার বিভিন্ন উপজেলার দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় রবিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থবিধি মেনে নতুন ইউনিফর্মে শিক্ষার্থীদের সরব উপস্থিতিতে প্রাণোচ্ছল হয়ে ওঠেছে। শিক্ষক ও কর্মচারীরা শিক্ষার্থীদের বরণ করে নিয়েছেন। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে এমন উৎসবমুখর চিত্র দেখা গেছে।

কুমিল্লা কালেক্টরেট স্কুল এণ্ড কলেজের প্রধান ফটকে শিক্ষার্থীদের লাইনে দাঁড় করিয়ে ফুল দিয়ে বরণ করেন প্রতিষ্ঠানটির সভাপতি ও কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাজমা আশরাফী ও অধ্যক্ষ নারগিস আক্তারসহ শিক্ষকগণ। পরে জেলা প্রশাসক শ্রেণিকক্ষ পরিদর্শন করেন এবং স্বাস্থ্য সুরক্ষার বিষয়গুলো ঘুরে দেখেন।

এছাড়া কুমিল্লা জিলা স্কুল, ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল সরকারি কলেজ, ইবনে তাইমিয়া স্কুল এণ্ড কলেজ, কুমিল্লা কমার্স কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান আগে থেকেই নানারঙে সাজিয়ে প্রতিষ্ঠান প্রধানসহ শিক্ষকগণ রজনিগন্ধা ও নানা জাতের ফুল, চকলেট দিয়ে করতালির মাধ্যমে শিক্ষার্থীদের বরণ করে নেন।

কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম সাংবাদিকদের জানান, সকল শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি ও মেনে চলতে হবে। হ্যান্ড সেনিটাইজার ও মাক্স ব্যবহারসহ শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থায় অনিয়মের চিত্র দেখা গেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে সরকারি কঠোর নির্দেশনা রয়েছে। এসব ব্যাপারে শিক্ষক ও শিক্ষার্থীদের অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার আহবান জানান তিনি।

আরো পড়ুনঃ