ছেলের ফাঁসি, বাবার যাবজ্জীবন

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমিনুল হককে খুনের দায়ে হোসেনপুর উপজেলার জিনারি গ্রামের মানিক মিয়াকে মৃত্যুদন্ড এবং তার পিতা নূরুল করিমকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার (৩ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জের প্রথম আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম আসামিদ্বয়কে সাজা প্রদান ছাড়াও প্রত্যেককে দুই লাখ টাকা জরিমানা করেন।

রায় ঘোষণার সময় নূরুল করিম কাঠগড়ায় উপস্থিত ছিলেন তবে এবং মানিক মিয়া পলাতক ছিল।

আদালত সূত্রে জানা যায়, নিহত মাওলানা আমিনুল হক পার্শ্ববর্তী ময়মনসিংহের নান্দাইল উপজেলার মহেষকুড়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ ছিলেন। ২০০৯ সালে ১৪ ডিসেম্বর বিকালে অধ্যক্ষ আমিনুল হকের ছেলে রক্সি পার্শ্ববর্তী হোসেনপুর উপজেলার গাবরগাঁও গ্রাম থেকে প্রাইভেট পড়ে ফেরার পথে আসামি নূরুল করিম তাকে রাস্তা থেকে ধরে নিয়ে মারপিট করে এবং বাড়িতে আটকে রাখে। খবর পেয়ে অধ্যক্ষ আমিনুল হক মোটরসাইকলেযোগে আসামিদের বাড়ির সামনে পৌঁছামাত্র নূরুল করিমের নির্দেশে তার পুত্র মানিক মিয়া কয়েকজনকে নিয়ে অধ্যক্ষের ওপর হামলা চালিয়ে তার বুকে ছুরিকাঘাত করে। পরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আমিনুল হক মারা যান।

এ ব্যাপারে নিহতের ছোট ভাই ফজলুল হক বাদী হয়ে চারজনকে আসামি করে হোসেনপুর থানায় একটি মামলা দায়ের করেন। জেলা গোয়েন্দা বিভাগ মামলাটির তদন্তভার গ্রহণের পর তদন্তশেষে ২০১১ সালে ১৮ মে এসআই মুশফিকুর রহমান আসামিদ্বয়ের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

আরো পড়ুনঃ